ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫


‘দেশের শেয়ারবাজারে নানান ধরনের খেলা হয়’

২০১৮ ডিসেম্বর ০৬ ১৫:০৪:১৫

বিজনেস আওয়ার প্রতিবেদক: বর্তমানে দেশের শেয়ারবাজারে নানান ধরনের খেলা হয় বলে জানিয়েছেন ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের ব্যবস্থাপনা পরিচালক নূর আলী। কিন্তু সেই ধরনের খেলায় আমরা বিশ্বাসী নয়। সেদিকে গেলে ইউনিক হোটেলের শেয়ার দর অনেক বেড়ে যেত। আবার হঠাৎ করে কমেও যেত। এতে করে বিনিয়োগকারীদের লাভের পরিবর্তে বরং লোকসান হতো।

বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) রাজধানীর গুলশান ক্লাবে কোম্পানিটির ১৭তম এজিএমে তিনি এসব কথা করেন।

এর আগে শেয়ারহোল্ডাররা তাদের বক্তব্যে বলেন, আমরা বিশ্বাস করে ইউনিক হোটেলে বিনিয়োগ করেছি। কিন্তু এই বিশ্বাসের মর্যাদা পায়নি। কোম্পানির যে স্থায়ী সম্পদ রয়েছে, সেই তুলনায় প্রতিটি শেয়ারের দাম কমপক্ষে ২০০ টাকা থাকা দরকার। কিন্তু বর্তমানে শেয়ার প্রতি যে দাম রয়েছে, তা হতাশ করেছে।

কোম্পানিটির স্বতন্ত্র পরিচালক গোলাম মুস্তাফা বলেন, ইউনিক হোটেল কর্তৃপক্ষ ইতোমধ্যে ব্যবসা উন্নয়নে অনেক কার্যক্রম হাতে নিয়েছে। যা বাস্তবায়নের মাধ্যমে ইউনিক হোটেল বাংলাদেশের ব্যবসা প্রতিষ্ঠানের মধ্যে প্রথম স্থান অর্জন করবে।

এজিএমে ২০১৭-১৮ অর্থবছরের জন্য ইউনিক হোটেলের পর্ষদের ঘোষিত ২২ শতাংশ নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদিত হয়েছে। এছাড়া এজিএমে আরো ছয়টি আলোচ্যসূচি (এজেন্ডা) অনুমোদিত হয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কোম্পানিটির পরিচালক খালেদ নূর, মোহাম্মদ মহসীন, গাজী সাখাওয়াত হোসেন, সচিব মো. শরীফ হাসানসহ আরো অনেকে।

বিজনেস আওয়ার/০৬ ডিসেম্বর, ২০২৮/এনআই

উপরে