ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫


আর্থিকে দর কমেছে ৮৭ শতাংশের, বেড়েছে ১টির

২০১৮ ডিসেম্বর ০৬ ১৬:৩৯:৫০

বিজনেস আওয়ার প্রতিবেদক :বৃহস্পতিবার (০৬ ডিসেম্বর) পতনে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। এদিন আর্থিক খাতে ৮৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার দর কমছে। তবে ১টি প্রতিষ্ঠানের শেয়ার দর বেড়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, আর্থিক খাতের ২৩টি প্রতিষ্ঠানের মধ্যে আজ শেয়ার দর কমেছে ২০টির বা ৮৭ শতাংশের, শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ২টির বা ৯ শতাংশের এবং ১টি মাত্র বা ৪ শতাংশ আর্থিক প্রতিষ্ঠানের শেয়ার দর বেড়েছে।

এদিন শেয়ার দর সবচেয়ে বেশি কমেছে ডেল্টা ব্র্যাক হাউজিংয়ের শেয়ার দর। কোম্পানিটির শেয়ার দর ২.৪০ টাকা কমেছে। দ্বিতীয় সর্বোচ্চ ১ টাকা কমেছে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৯০ টাকা করে কমেছে ফনিক্স ফাইন্যান্স ও আইসিবির।

এছাড়া আইপিডিসি ও লংকাবাংলা ফাইন্যান্সের ০.৭০ টাকা করে; মাইডাস ফাইন্যান্সিংয়ের ০.৫০ টাকা; ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেসের ০.৪০ টাকা; ইসলামিক ফাইন্যান্সের ০.৩০ টাকা; বিডি ফাইন্যান্স, ফাস ফাইন্যান্স, ফার্স্ট ফাইন্যান্স, জিএসপি ফাইন্যান্স, পিপলস লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিসেস, প্রিমিয়ার লিজিং, ইউনিয়ন ক্যাপিটাল ও ইউনাইটেড ফাইন্যান্সের ০.২০ টাকা করে এবং বে লিজিং, বিআইএফসি ও আইডিএলসির শেয়ার দর ০.১০ টাকা করে কমেছে।

এদিন শেয়ার দর অপরিবর্তিত রয়েছে ২ কোম্পানির। কোম্পানি দুইটি হলো ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট ও প্রাইম ফাইন্যান্স।

আর একটি মাত্র আর্থিক প্রতিষ্ঠান অর্থাৎ উত্তরা ফাইন্যান্সের শেয়ার দর ০.৯০ টাকা বেড়েছে।

বিজনেস আওয়ার/০৬ ডিসেম্বর ২০১৮/পিএস

উপরে