sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬


দেশের হাসপাতালগুলোতে ৫০০ আইসিইউ স্থাপন করবে সরকার

০৬:৪৬পিএম, ২৭ জুন ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ চলতি বছরেই হাসপাতালগুলোতে জরুরিভিত্তিতে প্রায় ৫০০টি নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

আজ বৃহস্পতিবার রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে ক্রিয়েটিভ মিডিয়া আয়োজিত ‘স্বাস্থ্যসম্মত জীবন, কর্মক্ষেত্রে স্বাস্থ্যসুরক্ষা এবং স্কুলে স্বাস্থ্য শিক্ষা’ বিষয়ের প্রচারণা কার্যক্রমের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন।

মন্ত্রী বলেন, ‘হাসপাতালগুলোতে বর্তমানে পর্যাপ্ত আইসিইউ না থাকায় অসচ্ছল মানুষদেরদের উন্নত চিকিৎসার ব্যয়ভার বহনে ক্ষতিগ্রস্ত হতে হচ্ছে। বেসরকারি হাসপাতালগুলোর আইসিইউতে প্রতিদিন গড়ে ৪০-৫০ হাজার টাকার মতো ব্যয় করতে হয়। এই পরিমাণ অর্থ যোগান দেয়া দেশের সাধারণ মানুষের পক্ষে ভীষণ কষ্টকর ব্যাপার। এ কারণে এ বছরই সরকার দেশের হাসপাতালগুলোতে জরুরিভিত্তিতে প্রায় ৫০০টি আইসিইউ স্থাপন করবে। এসব আইসিইউ স্থাপন করা হলে দেশের মানুষকে চিকিৎসার জন্য আর বিদেশমুখী হতে হবে না।’

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কমিউনিটি ক্লিনিক হেলথ সাপোর্ট ট্রাস্টি বোর্ডের সভাপতি ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, স্বাস্থ্য অধিদফতরের লাইফস্টাইল, হেলথ এডুকেশন অ্যান্ড প্রমোশনের লাইন ডিরেক্টর ডা. মো. এহসানুল কবির, ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের চেয়ারম্যান সৈয়দ বোরহান কবির প্রমুখ।

বিজনেস আওয়ার/২৭ জুন,২০১৯/ আরআই

উপরে