sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬


আগামিকাল সকালে স্টেকহোল্ডারদের সঙ্গে অর্থমন্ত্রীর বৈঠক

১১:৫৫এএম, ১৫ সেপ্টেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারের উন্নয়নের লক্ষে সোমবার (১৬ সেপ্টেম্বর) সকাল ১১টায় স্টেকহোল্ডারদের সঙ্গে এক মতবিনিময় সভায় বসবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ওইদিন আগারগাঁও পরিকল্পনা মন্ত্রণালয়ে এনইসি সম্মেলন কক্ষে বৈঠক অনুষ্ঠিত হবে।

সভায় অর্থমন্ত্রী শেয়ারবাজারের চলমান মন্দাবস্থার কারন জানতে চাইবেন স্টেকহোল্ডারদের কাছে। একইসঙ্গে সমাধানের মাধ্যমে উন্নয়নের জন্য করণীয় বিষয়ে আলোচনা করবেন।

স্টেকহোল্ডারদের মধ্যে বাংলাদেশ ব্যাংকের গভর্ণর ও ডেপুটি গভর্ণর, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান, বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান, ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিলের চেয়ারম্যান, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, সোনালি, অগ্রণী, জনতা ও রূপালি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) পরিচালনা পর্ষদ অংশগ্রহন করবেন।এছাড়া অন্যান্য স্টেকহোল্ডারদের মধ্যে ডিএসই ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ) ও বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) নেতৃবৃন্ধ অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

সভাকে কেন্দ্র করে এরইমধ্যে অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে স্টেকহোল্ডারদেরকে চিঠির মাধ্যমে দাওয়া দেওয়া হয়েছে। এছাড়া বিএসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন ব্যক্তিগতভাবে স্টেকহোল্ডারদের দাওয়াত দিচ্ছেন।

বৈঠকটি আয়োজন করেছে অর্থমন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ। এতে সভাপতিত্ব করবেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মোঃ আশাদুল ইসলাম।

বিজনেস আওয়ার/১৫ সেপ্টেম্বর, ২০১৯/আরএ

উপরে