sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬


দ্বীতিয় ন্যাশনাল এইচ আর কনভেনশন ১৫ই নভেম্বর

১০:৩৭এএম, ০৬ অক্টোবর ২০১৯

বিজনেস আওয়ার ডেস্ক : এফবিএইচআরও এবং ইউআইইউ'র ২য় 'ন্যাশনাল এইচ আর কনভেনশন ২০১৯' আগামী ১৫ই নভেম্বর শুক্রবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র (বিসিসিআই)এর সেলিব্রেটি হলে অনুষ্ঠিত হতে যাচ্ছে। যৌথভাবে এর আয়োজন করবে ফেডারেশন অফ বাংলাদেশ হিউম্যান রিসোর্স ওরগানাইজেশন্স্ (এফবিএইচআরও) এবং ইউনাইটেড ইণ্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ)।

এফবিএইচআরও ৭টি মানব সম্পদ উন্নয়ন সংগঠন বোল্ড (বাংলাদেশ অরগানাইজেশন ফর লার্নিং এণ্ড ডেভেলপমেণ্ট), বিপিএইচআরএস (বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল এইচ আর সোসাইটি), বিশার্প (বাংলাদেশ সোসাইটি ফর এপারেল এইচ আর প্রফেশন্যালস্), এইচ আর ডি আই (হিউম্যান রিসোর্স ডেভেলপমেণ্ট ইনস্টিটিউট) অভ ড্যাফোডিল ইউনিভর্সিটি, আই বি ই আর (ইনস্টিটিউট অভ বিজনেস এণ্ড ইকোনমিক রিসার্চ) অভ ইউনাইটেড ইণ্টারন্যাশনাল ইউনিভার্সিটি, আই পি এম (ইনস্টিটিউট অভ পারসোন্যাল ম্যানেজমেণ্ট এবং এসএলএসডি (সোসাইটি ফর লীডারশীপ স্কীলস্ ডেভেলপম্যাণ্ট) কে নিয়ে গঠিত বাংলাদেশের সর্ববৃহৎ এইচ আর ফেডারেল সংগঠন।

ফেডারেশন অফ বাংলাদেশ হিউম্যান রিসোর্স ওরগানাইজেশন্স্ (এফবিএইচআরও) এর প্রতিষ্ঠাতা সভাপতি এবং আন্তর্জাতিক মানব সম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ মোঃ মোশারফ হোসেন এই কনভেনশনের প্যাট্রন। উপদেষ্টা হিসেবে আছেন ইউনাইটেড ইণ্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলার অধ্যাপক ডঃ চৌধুরী মফিজুর রহমান।

কনভেনশন চেয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন একই বিশ্ববিদ্যালয়ের এমবিএ ও এমএইচআরএমের পরিচালক এবং এফবিএইচআরও এর মহাসচিব অধ্যাপক ডঃ ফরিদ এ সোবহানী। এছাড়া কনভেনশন সেক্রেটারী হিসেবে আছেন এসএলএসডি (সোসাইটি ফর লীডারশীপ স্কীলস্ ডেভেলপম্যাণ্ট) এর প্রতিষ্ঠাতা সভাপতি ও প্রধান নির্বাহী অধ্যাপক মঈনুদ্দিন চৌধুরী।

এই কনভেনশনের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পরিকল্পনা মন্ত্রী জনাব এম এ মান্নান এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র জনাব মোঃ আতিকুল ইসলাম। এছাড়া আরো অনেক গনমান্য শিল্পপতি, পেশাজীবী, শিক্ষক, ছাত্র, মানব সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা কর্মী ও প্রশিক্ষক, গনমাধ্যম ব্যক্তিত্ব এবং ব্যবসায়িক ব্যক্তিত্ব।

আয়োজকরা জানান যে, বাংলাদেশের মানব সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনায় জড়িত সবাইকে শিখন ও শিক্ষন প্রক্রিয়ায় সংযুক্ত করাই ২য় বারের মতো এই বার্ষিক কনভেনশনের আয়োজন। এই বছরের মূল প্রতিবাদ্য বিষয় “রুট টু জেড জেনারেশন ওয়ার্ক প্লেস”। ৪র্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে বাংলাদেশের মানব সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনাকে আধুনিকায়ন করন এবং এইচআর পেশাজীবীদের মাঝে জেনারেশন গ্যাপ কমিয়ে উৎপাদনশীলতা বৃদ্ধি করাই এই কনভেনশনের মূল লক্ষ্য।

কর্মস্থলের পরিবেশকে আরো উন্নত ও উৎপাদনশীল করার উদ্দেশ্যে তিনটি কী নোট উপস্থান করা হবে। এফবিএইচআরও এর প্রতিষ্ঠাতা সভাপতি এবং আন্তর্জাতিক মানব সম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ মোঃ মোশারফ হোসেন কী নোট দিবেন “রুট টু জেড জেনারেশন ফ্রেণ্ডলি ওয়ার্ক প্লেইস” এর উপর।

শ্রীলংকা থেকে আগত আন্তর্জাতিক মানব সম্পদ উন্নয়ন বিশেষজ্ঞ অধ্যাপক অজন্তা ধর্মাশ্রী কীনোট দিবেন “প্রোডাক্টিভ ওয়ার্ক প্লেইসঃ গ্লোবাল পার্সপেক্টটিভ” এর উপর। তৃতীয় কীনোটটি উপস্থাপন করবেন বাংলাদেশের এই সময়ের অতি জনপ্রিয় ইউটউবার টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আইমান সাদিক “জেন জেডঃ ব্রিজিং দ্যা গ্যাপ” এর উপর।

এছাড়া আলোচনায় থাকবে কর্মপরিবেশ নিয়ে উদ্যোক্তাদের ভাবনা, কর্মক্ষেত্রে নারী ও এইচআরের ভূমিকা, ৪র্থ শিল্প বিপ্লবের প্রস্তুতি এবং মানব সম্পদ উন্নয়ন মন্ত্রনালয় নিয়ে ভাবনা ইত্যাদি। কনভেনশনের মিডিয়া পার্টনার হিসেবে আছে জিটিভি এবং সারা বাংলা ডট নেট। ভেনু পার্টনার হিসেবে আছে হোটেল ট্রপিক্যাল ডেইজী।

বিজনেস আওয়ার/০৬ অক্টোবর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে