sristymultimedia.com

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬


কুবি'র ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

০৭:২৭পিএম, ১২ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে উপাচার্যের নির্দেশে দাপ্তরিকভাবে এ ফলাফল প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ ভর্তি পরীক্ষায় 'এ' ইউনিটে পাসের হার ২৪%, 'বি' ইউনিটে ১৫.৮১%, 'সি' ইউনিটে ১১% পরীক্ষার্থী পাস করেছে। যেখানে 'এ' ইউনিটে পাস করেছে ৪১১৫ জন, 'বি' ইউনিটে ৩২১৮ জন এবং 'সি' ইউনিটে ৯৭৪ জন।

আগামী ২৪ এবং ২৫ নভেম্বর ইউনিট ভিত্তিক সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ভর্তি প্রক্রিয়া ২৬ নভেম্বর থেকে শুরু হয়ে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। ৮-১০ ডিসেম্বর পর্যন্ত মাইগ্রেশন প্রক্রিয়া চলবে। আগামী ১ জানুয়ারি থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

ইউনিট ভিত্তিক ফলাফল ও সাক্ষাৎকারের তালিকা এবং তারিখসহ বিভিন্ন বিষয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

উল্লেখ্য, গত ৮ ও ৯ নভেম্বর 'এ', 'বি' ও 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০টি আসনের বিপরীতে আবেদন করে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৬ হাজার ৭১৭ জন শিক্ষার্থী।

বিজনেস আওয়ার/১২ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে