sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬


জাবির ৭ আন্দোলনকারীর বিরুদ্ধে থানায় জিডি

০৯:৪৭পিএম, ১৩ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে ‘অকথ্য ভাষায় গালিগালাজ’ এবং ‘শারীরিকভাবে লাঞ্ছিত’ করার হুমকি দেয়ার অভিযোগে সাত আন্দোলনকারীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহিন জাবি শাখা ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সভাপতি নজির আমিন চৌধুরী জয় ও ছাত্র ফ্রন্টের (মার্কসবাদী) সভাপতি মাহাথির মুহাম্মদসহ অজ্ঞাত পাঁচজনের বিরুদ্ধে আশুলিয়া থানায় এ জিডি করেন।

মাহাথির মুহাম্মদ এবং নজির আমিন চৌধুরী জয় ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে চলমান উপাচার্যবিরোধী আন্দোলনের সংগঠক।

উপাচার্যকে হুমকির অভিযোগের বিষয়ে অভিযুক্ত মাহাথির মুহাম্মদ বলেন, ‘এটা একটা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক অভিযোগ। আমরা অনুমতি নিয়েই তার কার্যালয়ে প্রবেশ করেছি। আন্দোলনকারীদের ওপর এমন ন্যক্কারজনক হামলার পর আমরা তাকে দায়িত্ব পালন না করতে অনুরোধ জানাই। এটাকে হুমকি হিসেবে সাজানোর বিষয়টি উদ্দেশ্যপ্রণোদিত।’

নজির আমিন চৌধুরী জয় বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে শিক্ষার্থীরা কথা বলতে গেলে সেটাকে যদি হুমকি হিসেবে বিবেচনা করা হয় তাহলে সেটি দুঃখজনক। এর মধ্য দিয়ে উপাচার্য কতটা অসহিষ্ণু মনোভাবের তা বোঝা যায়।’

জিডির বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রিজাউল হক বলেন, জিডি হয়েছে বলে শুনেছি। তবে এখনও হাতে পাইনি।

এর আগে গত ১ নভেম্বর সহকারী প্রক্টর মহিবুর রৌফ শৈবালের ওপর হামলার অভিযোগে অজ্ঞাত ৫০-৬০ জনের বিরুদ্ধে মামলা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিজনেস আওয়ার/১৩ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

উপরে