sristymultimedia.com

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬


চুয়াডাঙ্গায় পেঁয়াজ ব্যবসায়ীদের তোপের মুখে নির্বাহী ম্যাজিস্ট্রেট

০৪:১০পিএম, ১৬ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক (চুয়াডাঙ্গা) : চুয়াডাঙ্গায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করতে গিয়ে পেঁয়াজ ব্যবসায়ীদের তোপের মুখে পড়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় লাঞ্ছিত হন দায়িত্বরত দুই সাংবাদিক।

এ সময় ব্যবসায়ীরা হট্টগোল করে ম্যাজিস্ট্রেট এবং আদালতের সঙ্গে সংশ্লিষ্ট পুলিশ সদস্যসহ অন্যান্য সদস্যদের কিছু সময় ঘেরাও করে রাখেন।শনিবার (১৬ নভেম্বর) দুপুরে শহরের বড় বাজারে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের বিচারক সিব্বির আহমেদ বলেন, জেলার খুচরা ও পাইকারি বাজারে অন্যান্য জায়গার তুলনায় অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করা হচ্ছে- এমন সংবাদে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত শহরের বড় বাজারে অভিযান চালায়।

অভিযোগের প্রমাণ পেয়ে এক ব্যবসা প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা ও অপর আরেকটি প্রতিষ্ঠানে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। প্রতিষ্ঠানগুলো নির্ধারিত মূল্য তালিকা না টানিয়ে ইচ্ছামতো পণ্য বিক্রি করছিলো।

জরিমানার অর্থ আদায় করা হলে ক্ষিপ্ত হয়ে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন। অভিযানে থাকা পুলিশ সদস্যকে লাঞ্ছিত করে ব্যবসায়ীরা। এসময় সাংবাদিকদের ওপর চড়াও হয় তারা।

লাঞ্ছিত সংবাদকর্মী এস এম শাফায়েত বলেন, অভিযানের খবর পেয়ে তারা সংবাদ সংগ্রহে যায়। এসময় ভ্রাম্যমাণ আদালতকে ঘেরাও করে রাখার ছবি তুলতে গেলে তাকে এবং তৌহিদুর রহমানকে ব্যবসায়ীরা মারধর করে। এসময় তার ব্যবহৃত একটি মোবাইল ভেঙ্গে ফেলা হয়।

এ প্রসঙ্গে চুয়াডাঙ্গা জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক ইবরুল হাসান জোয়ার্দ্দার ইবু বলেন, ভুল বোঝাবুঝি থেকে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। বর্তমানে বাজার পরিস্থিতি স্বাভাবিক আছে।

বিজনেস আওয়ার/১৬ নভেম্বর, ২০১৯/এন/এ

এই বিভাগের অন্যান্য খবর

তিন বিভাগে পেট্রলপাম্প ধর্মঘট
তেল বিক্রি বন্ধ, অচল হয়ে যেতে পারে সড়কপথ

উপরে