sristymultimedia.com

ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬


পশ্চিমাঞ্চলের ট্রেনে ভয়াবহ শিডিউল বিপর্যয়

০৮:৫২এএম, ১৭ নভেম্বর ২০১৯


বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশের পশ্চিমাঞ্চলের ট্রেনগুলোতে ভয়াবহ শিডিউল বিপর্যয় ঘটেছে। বেনাপোল এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস নির্ধারিত সময়ের ৮ ঘণ্টা বিলম্বে চলাচল করছে।

জানা গেছে, রাজশাহী থেকে ছেড়ে আসা ধূমকেতু এক্সপ্রেস ট্রেনটি রোববার ভোর ৪টা ৫০ মিনিটে পৌছানোর কথা ছিল। কিন্তু ট্রেনটি পৌছানোর সম্ভাব্য সময় দেওয়া হয়েছে সকাল ৯টা।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি শনিবার রাত ১২:৪০ মিনিটে ছাড়ার কথা ছিল। ট্রেনটি ছাড়ার সম্ভাব্য সময় দেওয়া হয়েছে ৮:৫০ মিনিট। কুড়িগ্রাম এক্সপ্রেস শনিবার রাত ১০:৪৫ মিনিটের পরিবর্তে রোববার সকাল ৬:২৫ মিনিটে ছেড়ে যেতে পারে।

একইভাবে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি সকাল ৬:২০ টায় ছেড়ে যাওয়ার কথা থাকলেও তা প্রায় সাড়ে তিনঘণ্টা বিলম্বে সকাল ৯ টা ৫০ মিনিট নাগাদ ছেড়ে যেতে পারে।

ট্রেনের এ শিডিউল বিপর্যয়ে চরম দুর্ভোগে পড়েছেন ঢাকা থেকে রাজশাহী, যশোর, খুলনাগামী ট্রেনের যাত্রীরা। রাত ১০:৪৫ মিনিটের কুড়িগ্রাম এক্সপ্রেসের যাত্রীদের পরিবার পরিজন নিয়ে প্লাটফর্মে নির্ঘুম রাত কাটাতে দেখা গেছে।

কুড়িগ্রাম এক্সপ্রেসের যাত্রী মনোয়ার আলী বলেন, রাত ১০:৪৫ মিনিটের কুড়িগ্রাম এক্সপ্রেসে যাবার জন্য রাত সাড়ে ১০ টায় তিনি কমলাপুরে আসেন। এসে জানতে পারেন ট্রেন আসা ও যাওয়া অনিশ্চিত। ট্রেনের অপেক্ষাতেই ভোর হয়ে গেল।

শুধু বেনাপোল এক্সপ্রেস কিংবা কুড়িগ্রাম এক্সপ্রেস নয় রেলওয়ে পশ্চিমাঞ্চলের সব ট্রেনই সাড়ে ৩ থেকে ৮ ঘণ্টা বিলম্বে চলাচল করছে।

কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ আমিনুল হক বলেন, উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনার কারণে ট্রেনের শিডিউল কিছুটা বিপর্যয় দেখা দিয়েছে। ফলে যাত্রীদের সুবিধার্থে রোববার পশ্চিমাঞ্চলের এই ট্রেন দুটির যাত্রা বাতিল করা হয়েছে।

স্টেশন ম্যানেজার আরও বলেন, আজ পশ্চিমাঞ্চলের বেশিরভাগ ট্রেনই নির্ধারিত সময়ে কমলাপুর স্টেশন থেকে ছেড়ে যেতে পারেনি। তবে আমরা আশা করছি সোমবার থেকে পশ্চিমাঞ্চল ট্রেনের শিডিউল স্বাভাবিক হয়ে আসবে।

উল্লেখ, গত বৃহস্পতিবার দুপুরে ঢাকা থেকে লালমনিরহাটগামী রংপুর এক্সপ্রেস ট্রেন উল্লাপাড়া রেলস্টেশনে এসে ৯টি বগি ও ইঞ্জিন নিয়ে লাইনচ্যুত হয়। তখন ইঞ্জিনসহ ৪টি বগিতে আগুন ধরে ৫ জন আহত হয়। পরে ফায়ার সার্ভিসের ৬টি টিম এসে আগুন নিয়ন্ত্রণে আনে

বিজনেস আওয়ার/১৭ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

রাজধানীতে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার
রাজধানীতে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার

উপরে