sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬


পিএসএলের নিলামে ১০ বাংলাদেশি ক্রিকেটার

১১:০৪এএম, ১৭ নভেম্বর ২০১৯


স্পোর্টস ডেস্ক : পাকিস্তান সুপার লিগের (পিএসএল) পঞ্চম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে আসছে বছরের ২০ ফেব্রুয়ারি। টুর্নামেন্টের নিলামে থাকবে ১০ জন বাংলাদেশি ক্রিকেটারের নাম। ইতিমধ্যে সেই তালিকা ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

এই আসরে কোন কোন বিদেশি খেলোয়াড়কে নিলামে তোলা হবে, সে তালিকা প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তালিকার 'গোল্ড' ক্যাটাগরিতে বাংলাদেশ থেকে জায়গা পেয়েছেন ১০ জন।

তাঁরা হলেন তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, আমিনুল ইসলাম, আল আমিন হোসেন, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আবুল হাসান ও অলক কাপালি।

১৪টি দেশের মোট ১৪৪ জন ক্রিকেটার গোল্ড ক্যাটাগরিতে সুযোগ পেয়েছেন। বাংলাদেশের ১০ জন ছাড়াও ইংল্যান্ডের ৪৮, ওয়েস্ট ইন্ডিজের ৪০, শ্রীলঙ্কার ১৯, আফগানিস্তানের ৬, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের চারজন করে ক্রিকেটার আছেন।

তিনজন করে সুযোগ পেয়েছেন আয়ারল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে থেকে। কানাডা, নেদারল্যান্ডস, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র থেকে আছেন একজন করে।

গোল্ড ছাড়াও ক্যাটাগরি আছে আরও দুটি—সিলভার ও ইমার্জিং। তিন ক্যাটাগরি মিলিয়ে পাকিস্তানের মোট ৩২৫ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন নিলামে।

গোল্ড ক্যাটাগরিতে থাকা ক্রিকেটাররা ৪৪ থেকে ৫৮ হাজার মার্কিন ডলার পাবেন। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ৩৭ লাখ ৩৩ হাজার থেকে ৪৯ লাখ ২০ হাজার টাকার সমান।

বিজনেস আওয়ার/১৭ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে