sristymultimedia.com

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬


মেলায় আড়াই হাজার কোটি টাকার কর আদায়

০৮:২৫এএম, ২১ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : আয়কর মেলার শেষদিন বুধবার (২০ নভেম্বর) করদাতাদের উপচে পড়া ভিড় ছিলো। এদিন রাজধানীর ১২০টি স্পট থেকে জাতীয় রাজস্ব র্বোডের (এনবিআর) রাজস্ব আহরণ হয়েছে মোট ৫৯৭ কোটি ১ লাখ ৬৪হাজার ৫৪৮ টাকা।

সেবা গ্রহণ করেন ৩ লাখ ৫০ হাজার ৭৯৫ জন, রিটার্ন দাখিল করেছেন ১ লাখ ১৫ হাজার ১৮৫টি এবং নতুন ই-টি আইন নিবন্ধন নিয়েছেন ৬ হাজার ১৩০ জন করদাতা। বুধবার (২০ নভেম্বর) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এনবিআর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এনবিআর আয়োজিত সপ্তাহব্যাপী মেলায় রিটার্ন দাখিল ও আয়কর বাবদ মোট ২ হাজার ৬১৩ কোটি ৪৬ লাখ ৮৫হাজার ৬৬৮টাকার কর আহরণ করেছে। তবে এ বছর মেলায় কর আদায়ের প্রত্যাশা ৩ হাজার কোটি টাকা।

রাজস্ব আদায়ের পাশাপাশি এই সময়ে মেলায় এসে সেবা গ্রহণ করেন ১৮ লাখ ৬৩ হাজার ৩৩৭ জন, রিটার্ন দাখিল করেছেন ৬ লাখ ৫৫ হাজার ৯৫টি এবং নতুন ই-টিআইএন নিবন্ধন নিয়েছেন ৩২ হাজার ৯৩১ জন করদাতা।

'সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর- স্লোগান এবং কর প্রদানে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ, নিশ্চিত হোক রূপকল্প বাস্তবায়ন'এ প্রতিপাদ্যকে সামনে রেখে গত বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সপ্তাহব্যাপী শুরু হওয়া আয়কর মেলা শেষ হয় ২০ নভেম্বর রাত ৮টায়।

মেলায় আয়কর রিটার্ন দাখিল, ই-টিআইএন গ্রহণ, ই-পেমেন্ট, ই-ফাইলিং, ই-পেমেন্টের ব্যবস্থা ছিলো। মেলার বিশেষ আকর্ষণ মোবাইল ব্যাংকিং সুবিধা। করদাতারা রকেট, নগদ, বিকাশ ও প্রযোজ্য শিওর ক্যাশের মাধ্যমে আয়কর জমা দিয়েছেন।

বিজনেস আওয়ার/২১ নভেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে