sristymultimedia.com

ঢাকা, মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬


কমান্ডো ঘেরা বক্সে খেলা দেখবেন হাসিনা

১০:৩৬এএম, ২২ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিনের সরকারি সফরে কলকাতার উদ্দেশে ঢাকা ছেড়েছেন। শুক্রবার (২২ নভেম্বর) সকাল ১০টা ১০ মিনিটে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী।

আজ শুক্রবার কলকাতার ইডেন গার্ডেনে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলতে নামছে ভারত ও বাংলাদেশ। আর এই ম্যাচের উদ্বোধনী দিনে সাক্ষী হয়ে থাকতেই মাঠে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জামাত-উল মুজাহিদন বাংলাদেশসহ একাধিক জঙ্গি সংগঠনের হুমকি থাকায় প্রতিবেশী দেশের রাষ্ট্রপ্রধানকে নিয়ে বাড়তি সতর্ক কলকাতা পুলিশ।

জানা গেছে, ইডেনে শেখ হাসিনার জন্য পৃথক একটি বক্স তৈরি হচ্ছে। সেটি ঘিরে রাখবেন কমান্ডোরা। ওই বক্সে হাসিনা এবং তাঁর ঘনিষ্ঠরা থাকবেন। এ ছাড়াও সেখানে থাকবে হাসিনার নিজস্ব একটি নিরাপত্তা দলও। তবে শহরে তিনি থাকাকালীন তাঁর নিরাপত্তার মূল দায়িত্ব থাকবে কলকাতা পুলিশের হাতেই।

উল্লেখ্য, সাম্প্রতিককালে বিদেশি কোনও রাষ্ট্রপ্রধানের সফরে এমন কঠোর নিরাপত্তার বন্দোবস্ত করা হয়নি।

এ ব্যাপারে পুলিশের গোয়েন্দা বিভাগের একটি সূত্র জানায়, বাংলাদেশের জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদিন বাংলাদেশ (জেএমবি) যে এ রাজ্যে সক্রিয়, তার প্রমাণ অতীতে কয়েক বার মিলেছে। জেএমবির কয়েক জন ধরাও পড়েছে। তাই বাংলাদেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তায় সামান্যতম ফাঁকও রাখতে চায় না পুলিশ। সে কারণেই নিরাপত্তার এত বাড়াবাড়ি।

বিজনেস আওয়ার/২২ নভেম্বর, ২০১৯/আরআই

এই বিভাগের অন্যান্য খবর

রাজধানীতে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার
রাজধানীতে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার

উপরে