sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬


ব্র্যাক ইপিএলের টানা বিক্রির চাপ

০৫:৪০পিএম, ২৮ নভেম্বর ২০১৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : গত ৮ কার্যদিবস ধরে ব্র্যাক ইপিএল স্টক ব্রোকারেজ (ডিলার ও গ্রাহক হিসাব) থেকে শেয়ার কেনার চেয়ে বেশি বিক্রি করা হচ্ছে। এ হাউজটি থেকে গত ৮ কার্যদিবসে নিট ৮৯ কোটি টাকার বেশি শেয়ার বিক্রি করা হয়েছে। যা শেয়ারবাজারের উত্থানের অন্তরায় ভূমিকা রাখছে।

গত কয়েকদিন যাবৎ শেয়ারবাজার ইতিবাচক ধারায় রয়েছে। তবে সেই ইতিবাচক ধারায় বড় বাধা হয়ে সামনে এসেছে ব্র্যাক ইপিএলের বিক্রির চাপ। এই চাপের কারনে শেয়ারবাজারের মূল্যসূচকের উত্থানে গতি পাচ্ছে না।

দেখা গেছে, গত ৮ কার্যদিবসে ব্র্যাক ইপিএল থেকে ২৩৯ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট বিক্রি করা হয়েছে। এর বিপরীতে কেনা হয়েছে ১৫০ কোটি ২০ লাখ টাকার। অর্থাৎ কেনার চেয়ে ৮৯ কোটি ১১ লাখ টাকার বা ৫৯ শতাংশ বেশি বিক্রি করা হয়েছে।

ব্র্যাক ইপিএল থেকে গত ৮ কার্যদিবসের মধ্যে নিট হিসাবে সবচেয়ে বেশি বিক্রি করা হয়েছে ২০ নভেম্বর। ওইদিন কেনার চেয়ে ২৩ কোটি ৭৯ লাখ টাকার বেশি বিক্রি করা হয়েছে। একইদিনে ডিএসইর প্রধান সূচক কমে ৩০ পয়েন্ট। এরপরে দ্বিতীয় সর্বোচ্চ বেশি বিক্রি করা হয় ১৯ নভেম্বর। ওইদিন কেনার চেয়ে ১৫ কোটি ৩৫ লাখ টাকার বেশি বিক্রি করা হয়। আর ডিএসইর সূচক বাড়ে মাত্র ০.৩৫ পয়েন্ট।

নিম্নে ব্র্যাক ইপিএলের গত ৮ কার্যদিবসের শেয়ার ক্রয়-বিক্রয়ের তথ্য তুলে ধরা হল-

বিজনেস আওয়ার/২৮ নভেম্বর, ২০১৯/আরএ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে