sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬


'আমি নয়, লারার রেকর্ড ভাঙতে পারে রোহিতই'

০৯:২৮এএম, ০২ ডিসেম্বর ২০১৯

স্পোর্টস ডেস্ক : ব্রায়ান লারার টেস্টে অপরাজিত ৪০০ রানের রেকর্ড ভাঙতে পারেন একমাত্র রোহিত শর্মা। এমনটাই ধারণা অস্ট্রেলিয়ার বাঁ হাতি ওপেনার ডেভিড ওয়ার্নারের। লারার ৪০০ রানের মাইলস্টোন কার পক্ষে ছোঁয়া সম্ভব? এমন প্রশ্নের উত্তরে ওয়ার্নার বলেন, একজন কোনও ক্রিকেটারের নাম যদি বলতেই হয়, তা হলে আমি রোহিত শর্মার কথাই বলব। লারার রেকর্ড ভাঙতে পারে একমাত্র রোহিতই।

অ্যাডিলেডে পাকিস্তানের বিরুদ্ধে অপরাজিত ৩৩৫ রানের ইনিংস খেলেন ওয়ার্নার। সবাই যখন ধরেই নিয়েছিলেন আর ৬৫ রান করলেই লারার রেকর্ড ছুঁয়ে ফেলবেন, ঠিক তখনই 'কহানি মে টুইস্ট'। অজি অধিনায়ক টিম পেইন ইনিংসের সমাপ্তি ঘোষণা করে দেন।

ক্রিকেটবিশ্ব বিস্মিত হয়ে গেলেও ওয়ার্নার পরে জানান, লারার রেকর্ড ভাঙার কথা মাথাতেই ছিল না। চারশো রানের ইনিংস খেলা সহজ নয়। শারীরিক সক্ষমতার পরীক্ষা দিতে হয় ব্যাটসম্যানকে। আমাদের মাঠগুলো অনেক বড়। ফলে বাউন্ডারি মারা সব সময়ে সম্ভব হয় না। শরীর ক্লান্ত হয়ে গেলে ব্যাট চালিয়ে খেলা কঠিন হয়ে পড়ে। শেষের দিকে আমি দু’রান নিচ্ছিলাম। বাউন্ডারি মারতে পারব, এটা আমার মনেও হচ্ছিল না।

বিধ্বংসী ব্যাটসম্যান হিসেবে ওয়ার্নারের পরিচিতি রয়েছে বিশ্বক্রিকেটে। টেস্ট ক্রিকেটার হিসেবে একদিন তিনি নিজেকে প্রতিষ্ঠিত করবেন তা নিয়ে ওয়ার্নারের মনেও সন্দেহ ছিল। কিন্তু বীরেন্দ্র সেবাগই ধারণা বদলে দেন ওয়ার্নারের।

তিনি বলেন, আইপিএলে দিল্লির হয়ে খেলার সময়ে একদিন সেবাগের সঙ্গে কথা হচ্ছিল। তিনি আমাকে বলেছিলেন, টি টোয়েন্টির থেকেও আমি ভাল টেস্ট ব্যাটসম্যান হতে পারি। আমি তখন জবাব দিয়েছিলাম তুমি নিশ্চয় ভুলে গিয়েছো আমি বেশি প্রথম শ্রেণির ম্যাচ খেলিনি।

বীরু আমাকে সব সময়ে বলত টেস্টে স্লিপ, গালি থাকবে। কভার থাকবে ফাঁকা, মিড উইকেটে ফিল্ডার থাকলেও, মিড অফ এবং মিড অন এগিয়ে থাকবে। তুমি শুরুটা ঝড়ের গতিতে করতে পারবে। তার পরে সারা দিন ধরে খেলে যেতে পারবে।

বীরুর সেই কথাগুলো শুনে ওয়ার্নারের মনে হয়েছিল টেস্ট ক্রিকেটে ব্যাট করা খুব সহজ ব্যাপার। মাঠে নেমে সহজ কাজটাই করেন বাঁ হাতি ওপেনার। বোলারকে শুরু থেকেই আক্রমণ করে লাইন-লেন্থের বারোটা বাজিয়ে দেন। তার পরে আপন মেজাজে ব্যাট করে যান। পাকিস্তানের বিরুদ্ধে এভাবেই তো সফল হয়েছেন ওয়ার্নার।

বিজনেস আওয়ার/০২ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে