sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬


শুভ জন্মদিন সুবর্ণা মুস্তাফা

১০:৫৫এএম, ০২ ডিসেম্বর ২০১৯

বিনোদন ডেস্ক : জীবনের আরেকটি বসন্ত পার করলেন দেশ বরেণ্য অভিনেত্রী, নির্মাতা, আবৃত্তিকার ও উপস্থাপক সুবর্ণা মুস্তাফা। সোমবার (২ ডিসেম্বর) ষাট-এ পা দিলেন তিনি। ১৯৫৯ সালের ২ ডিসেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন সুবর্ণা মুস্তাফা। তিনি প্রখ্যাত অভিনেতা গোলাম মুস্তাফার মেয়ে।

শৈশবে বাবার অনুপ্রেরণায় সংস্কৃতির প্রতি তার আগ্রহ তৈরি হয়। ক্যারিয়ারের শুরুটা তিনি মঞ্চ দিয়ে শুরু করেছেন। এরপর আশির দশকে টিভিতে অভিষিক্ত হন সুবর্ণা। ১৯৯০ সালে বিটিভিতে প্রচার হওয়া হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে বরকত উল্লাহর পরিচালনায় 'কোথাও কেউ নেই' নাটকের মাধ্যমে ব্যাপক প্রশংসিত হন তিনি।

কাজী জহিরের 'নতুন বউ' সুবর্ণা মুস্তাফার প্রথম বাণিজ্যিক সিনেমা। এতে নাম ভূমিকায় অভিনয় করেন তিনি। প্রথম বাণিজ্যিক সিনেমায় অভিনয় করেই সুবর্ণা মুস্তাফা জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। কিন্তু নাম ভূমিকায় অভিনয় করে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রের জন্য সেই পুরস্কার তখন গ্রহণ করেননি সুবর্ণা মুস্তাফা।

বহুবছর পরে হলেও তিনি অবশেষে জাতীয় চলচ্চিত্র পুরস্কার গ্রহণ করতে যাচ্ছেন বদরুল আনাম সৌদ পরিচালিত 'গহীন বালুচর' সিনেমাতে শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রাভিনেত্রী হিসেবে। ৮ ডিসেম্বর সুবর্ণা মুস্তাফা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এই পুরস্কার গ্রহণ করবেন।

জন্মদিন প্রসঙ্গে সুবর্ণা মুস্তাফা বলেন, আমার কাছে সব দিনই সমান। তবে আজ জন্মদিন হলেও আজকের দিনটিতে রুটিন মাফিক তেমন কোনো কাজ নেই। খুব কাছের যারা তারই দিনটিকে বিশেষভাবে উদযাপিত করেন। এটাই আমার কাছে ভীষণ ভালোলাগার। সবার কাছে দোয়া চাই আল্লাহ যেন আমাকে সুস্থ রাখেন ভালো রাখেন।

বর্তমানে সুবর্ণা মুস্তাফা বদরুল আনাম সৌদের নির্দেশনায় বিটিভিতে প্রচারিত 'লুকোচুরি লুকোচুরি গল্প' ধারাবাহিকে নিয়মিত অভিনয় করছেন। তার অভিনীত উল্লেখযোগ্য সিনেমা হচ্ছে 'ঘুড্ডি', 'লাল সবুজের পালা', 'নতুন বউ', 'নয়নের আলো', 'সুরুজ মিঞ্চা', 'শঙ্খনীল কারাগার', 'রাক্ষস', 'কমাণ্ডার', 'অপহরণ', 'স্ত্রী', 'দূরত্ব' ইত্যাদি।

বিজনেস আওয়ার/০২ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে