sristymultimedia.com

ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬


এবার কাজী নজরুল ইসলামের চরিত্রে মোশাররফ করিম

০১:৩৫পিএম, ০২ ডিসেম্বর ২০১৯

বিনোদন ডেস্ক : সৈয়দ শামসুল হকের জনপ্রিয় 'নীল দংশন' উপন্যাসটির গল্প এবার দেখা যাবে টিভি পর্দায়। একই শিরোনামের নাটকটি পরিচালনা করেছেন হাসান রেজাউল। আর নাট্যরূপ দিয়েছেন মনি হায়দার। রাজধানীর তিনশ ফিট এলাকায় নাটকটির শুটিং হয়েছে।

নাটকের গল্পে দেখা যাবে, পাকিস্তানিরা একজন বাঙালীকে ধরে নিয়ে যায়, যার নাম কাজী নজরুল ইসলাম। ওরা ধরেই নেয় এই লোক কবি কাজী নজরুল ইসলাম। লোকটি অনেকবার বোঝানোর চেষ্টা করে সে কবি কাজী নজরুল ইসলাম নয়।

কিন্তু ওরা সেটা বিশ্বাস করতে চায় না। পাকিস্তানের পক্ষে কবিতা লিখে দেওয়ার জন্য চাপ দিতে থাকে তাকে। কিন্তু সে নজরুলের মতো কবিতা লিখতে পারে না। বাঁচার জন্য কাজী নজরুল মিথ্যা বলছে ভেবে তার ওপর অত্যাচার করতে থাকে পাকিস্তানিরা।

আর এই চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। এছাড়া আরও অভিনয় করেছেন মোশাররফ করিমের স্ত্রী জুঁই করিম, রওনক হাসান, হাসান ত্যাইয়াব ইমাম ও একঝাঁক থিয়েটার কর্মী।

নাটকটি প্রসঙ্গে নির্মাতা হাসান রেজাউল বলেন, সৈয়দ শামসুল হকের লেখা মুক্তিযুদ্ধের উপন্যাস থেকে নাটক নির্মাণ করলাম। বড় চ্যালেঞ্জিং ছিল। আমরা তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধ দেখিনি। নাটকটির শুটিংয়ের সময় মনে হয়েছে আমরা যেন সেই ১৯৭১ সালে ফিরে গেছি।

মোশাররফ করিম ভাইসহ প্রত্যেকেই খুব ভালো অভিনয় করেছেন। তরুণ প্রজন্মও নাটকটি দেখে জানবে মুক্তিযুদ্ধ সম্পর্কে। আশা করি দর্শকদেরও ভালো লাগবে নাটকটি।

বিজনেস আওয়ার/০২ ডিসেম্বর, ২০১৯/এ

এই বিভাগের অন্যান্য খবর

উপরে