ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫


যশোর কারাগারে হত্যা মামলার দুই আসামির ফাঁসি কার্যকর

২০১৭ নভেম্বর ১৭ ১৬:৫৯:৪৬

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ যশোর কেন্দ্রীয় কারাগারে বৃহস্পতিবার রাত ১১ টা ৪৫ মিনিটে হত্যা মামলার দুই আসামির ফাঁসি কার্যকর করা হয়েছে। চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার ইউপি মেম্বার মনোয়ার হোসেন হত্যা মামলায় তাদের ফাঁসি কার্যকর করা হয়। আসামিরা হলো- আলমডাঙ্গা উপজেলার দুর্লভপুর গ্রামের আরশেদ সরদারের ছেলে গোলাম রসূল ঝড়ু ও (৬৫) ও মুরাদ আলীর ছেলে মকিম হোসেন (৫৫)।

যশোর কেন্দ্রীয় কারাগারের সুপার কামাল হোসেন বলেন,রাত সোয়া ১১টার দিকে জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জন কারাগারে প্রবেশ করেন। পৌনে ১২টায় দুই আসামির ফাঁসি কার্যকর করা হয়।

উল্লেখ্য চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলার দুর্লভপুর গ্রামের বাসিন্দা ও তৎকালীন ইউপি মেম্বার মনোয়ার হোসেন ১৯৯৪ সালের ২৮ জুন খুন হন । হত্যার ঘটনায় আসামী ঝড়ু ও মকিমের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের হয়। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০০৮ সালের ১৭ এপ্রিল দুই আসামিকে ফাঁসির আদেশ দেন চুয়াডাঙ্গার জেলা ও দায়রা জজ আদালত।

পরে রায়কে চ্যালেঞ্জ করে হাইকোর্টে আপিল করে দণ্ডিত দুই আসামি। হাইকোর্ট ফাঁসির রায় রাখলে সুপ্রিম কোর্টে আপিল করে আসামিরা। সুপ্রিম কোর্ট নিম্ন আদালতের রায় বহাল রাখেন। পরে আসামীরা রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করলে তা প্রত্যাখ্যান হয়।

বিজনেস আওয়ার / ১৭ নভেম্বর ২০১৭ / এমএএস

উপরে