ঢাকা, শনিবার, ২০ অক্টোবর ২০১৮, ৫ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে রবির ক্যারিয়ার কার্নিভাল

২০১৭ নভেম্বর ১৭ ২২:৩৩:৩০

বিজনেস আওয়ার ডেস্ক: মোবাইল ফোন অপারেটর রবি আজিয়াটা লিমিটেড চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) রবি ক্যারিয়ার কার্নিভাল আয়োজন করে। সম্প্রতি শিক্ষার্থীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দিনব্যাপী অনুষ্ঠিত হয় এই কার্নিভাল।

ক্যারিয়ার কার্নিভালের উদ্বোধন করেন রবির চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এসময় বিশ্ববিদ্যলয়ের ব্যবসা অনুষদের ডিন অধ্যাপক ড. এ.এফ.এম. আওরঙ্গজেব উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের উদ্দেশে রবিরর চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার (সিসিপিও) মতিউল ইসলাম নওশাদ বলেন, “পরবর্তী প্রজন্মের ডিজিটাল কোম্পানি হওয়ার লক্ষ্যে রবি কাজ করে যাচ্ছে। এর মানে আমরা আমাদের রূপকল্প বান্তবায়নে ব্যবসার প্রতিটি ক্ষেত্র নিয়ে নতুন করে ভাবছি এবং ডিজিটাল সল্যুশনগুলো অন্তর্ভূক্ত করছি। এ জন্য প্রয়োজন নতুন নতুন ধারণা, সৃজনশীল চিন্তাশক্তি, নিবেদিত প্রাণ ও কঠোর পরিশ্রম। আমরা নিশ্চিত এই আয়োজনের মাধ্যমে ডিজিটাল শ্রেষ্ঠত্ব অর্জনে আপনারা কীভাবে আমাদের পাশে দাঁড়াতে পারবেন তা আমরা জানতে পারব।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার কার্নিভাল আয়োজনে সার্বিক সহায়তার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান সিসিপিও।

বন্দর নগরীতে পরিকল্পিত ক্যারিয়ার কার্নিভালগুলোর প্রথমটি হলো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। আজ একটি কার্নিভাল অনুষ্ঠিত হচ্ছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট)।

চুয়েটর উপাচার্য ড. মোহাম্মদ রফিকুল আলম আজ সকালে ক্যাম্পাসে ক্যারিয়ার কার্নিভালের উদ্বোধন করেন। আগামীকাল মঙ্গলবার, ১৪ নভেম্বর চট্টগ্রামের ইস্ট ডেলটা ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হবে এই কার্নিভাল।

সম্প্রতি রবি ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস’র পক্ষ থেকে বাংলাদেশ বেস্ট এমপ্লয়ার ব্র্যান্ড অ্যাওয়ার্ড অর্জন করেছে বলে শিক্ষার্থীদের জানান জাভেদ পারভেজ। একই সাথে কীভাবে রবি এই মর্যাদাপূর্ণ কৃতিত্ব অর্জন করেছে এবং এটি ব্যবসায়িক অগ্রগতির জন্য কেন গুরুত্বপূর্ণ তা ব্যাখ্যা করেন।

কীভাবে বিক্রয় খাতে একটি সফল কর্মজীবন গড়ে তোলা যায় সে সম্পর্কে শিক্ষার্থীদের বিস্তারিত জানান রবি’র পূর্বাঞ্চলের ক্লাস্টার মার্কেট ডিরেক্টর নাজির আহমেদ। তিনি তাঁর পেশাজীবনের নানা অভিজ্ঞতার কথা শিক্ষার্থীদের সাথে শেয়ার করেন যাতে তারা সঠিক মানসিকতা গড়ে তোলার মাধ্যমে এ পেশায় সফল হতে পারেন।

বিজনেস আওয়ার/এন

উপরে