ঢাকা, সোমবার, ২৬ ফেব্রুয়ারি ২০১৮, ১৪ ফাল্গুন ১৪২৪


নীলফামারীতে প্রতিবন্ধী শিক্ষার্থীরা উপবৃত্তি পাচ্ছে

২০১৭ নভেম্বর ১৭ ২২:৪৮:৪৩

বিজনেস আওয়ার : জেলায় শিক্ষা উপবৃত্তি পাচ্ছে ১ হাজার ১৮২ প্রতিবন্ধী শিক্ষার্থী। সমাজ সেবা বিভাগের তত্ত্বাবধানে ওই প্রতিবন্ধী শিক্ষা উপবৃত্তি প্রদান করা হচ্ছে। বৃত্তির টাকায় এসব শিক্ষার্থী লেখাপড়া করছে প্রাথমিক থেকে ডিগ্রি পর্যায় পর্যন্ত।

জেলা সমাজ সেবা বিভাগ সূত্র জানায়, সদর উপজেলায় ২০৬, সৈয়দপুরে ১৬৭, কিশোরগঞ্জে ১৬৭, জলঢাকায় ২১৪, ডোমারে ২১৫, ডিমলায় ১৬০ ও চারটি পৌরসভা এলাকায় (নীলফামারী, ডোমার, সৈয়দপুর, জলঢাকা) ৫৩ জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে শিক্ষা উপবৃত্তি প্রদান করা হচ্ছে। তাদের মধ্যে প্রাথমিক বিদ্যালয়ে পড়ছে ৭৬০ জন, নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে পড়ছে ২৮১ জন, উচ্চ মাধ্যমিকে পড়ছে ১১০ জন এবং ডিগ্রি ও মাস্টার্স পর্যায়ে পড়ছে ৩১ জন।

ওই শিক্ষার্থীদের প্রতি মাসে প্রাথমিক পর্যায়ে ৫০০, মাধ্যমিক পর্যায়ে ৬০০, উচ্চ মাধ্যমিক পর্যায়ে ৭০০ এবং ডিগ্রিসহ উচ্চ শিক্ষার জন্য ১হাজার ২০০ টাকা করে বৃত্তি প্রদান করা হচ্ছে।

জেলা সমাজ সেবা বিভাগের সহকারী পরিচালক মো. রোকনুজ্জামান বলেন, শিক্ষায় প্রতিবন্ধীদের এগিয়ে নিতে সমাজ সেবা বিভাগের ত্বত্তাবধানে প্রতি মাসে ওই উপবৃত্তির টাকা প্রদান করা হচ্ছে। বৃত্তির টাকায় তাদের লেখাপড়া অব্যাহত আছে। বাসস

বিজনেস আওয়ার / ১১ নভেম্বর ২০১৭ / অ.মা

উপরে