ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮, ৩ কার্তিক ১৪২৫

ss-steel-businesshour24
Runner-businesshour24

দুর্নীতি মামলায় মির্জা আব্বাসের আবেদন খারিজ

২০১৭ নভেম্বর ১৮ ০০:২১:১৭

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ সম্পদের তথ্য গোপনের অভিযোগে আনা দুর্নীতির মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট বেঞ্চ আজ এ আদেশ দেন।

আদালতে মির্জা আব্বাসের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী জয়নুল আবেদীন। অপরদিকে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

মামলার ব্যাপারে খুরশীদ আলম খান বলেন, ঢাকার বিশেষ জজ আদালতে মামলার সাক্ষ্য গ্রহণ চলছে। এ অবস্থায় চার্জ পুনর্গঠন চেয়ে মির্জা আব্বাস বিচারিক আদালতে আবেদন করেন। শুনানি শেষে আজ সেটি খারিজ করে দেয়া হয়।

উল্লেখ্য ২০০৭ সালের ১৬ আগস্ট রাজধানীর রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই মামলায় প্রায় ৫ কোটি ৯৭ লাখ ১৩ হাজার ৩২৪ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং তিন কোটি ৩৩ লাখ ৪৮ হাজার ৫৮১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

পরে ২০০৮ সালের ১৪ মে এ মামলার অভিযোগপত্র জমা দেয়া হয়। এরপর ২০১০ সালের ১৩ অক্টোবর মামলাটি বাতিল করে দেন হাইকোর্ট। পরে দুদক আপিল করলে ২০১৫ সালের ৩১ আগস্ট আপিল বিভাগ হাইকোর্টের দেয়া রায় বাতিল করে দেন। ওই আদেশের পর বিচারিক আদালতে এ মামলার কার্যক্রম শুরু হয়।

বিজনেস আওয়ার / ১৬ নভেম্বর ২০১৭ / এমএএস

উপরে