ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫


ভয়েস থেকেই ভিডিও কল

২০১৭ নভেম্বর ১৮ ০১:১১:২৭

বিজনেস আওয়ার ডেস্কঃ ভয়েস কল থেকে সহজে ভিডিও কলে সুইচ করার ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। নতুন এই ফিচারের মাধ্যমে ভয়েস কল চলাকালীন তা ভিডিও কলে নিয়ে যেতে পারবেন গ্রাহক, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।

বর্তমানে ফিচারটির পরীক্ষা চালানো হচ্ছে বলে জানিয়েছে ওয়াবেটালইনফো। প্রতিবেদনে বলা হয়, হোয়াটসঅ্যাপের কলিং স্ক্রিনে নতুন একটি বাটন যোগ করা হবে। এর মাধ্যমে কল চলাকালীন তা ভিডিও বা অডিও কলে সুইচ করা যাবে। অ্যান্ড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপ বেটা সংস্করণ ২.১৭.১৬৩-তে এই ফিচারটি দেখা গেছে।

নতুন ফিচার যোগ করা হলেও গ্রাহক যদি না চান তবে তিনি ভিডিও কল কেটেও দিতে পারবেন। প্রতিবেদনে আরও বলা হয়, নতুন আরেকটি ফিচার নিয়ে পরীক্ষা চালাচ্ছে হোয়াটসঅ্যাপ। এর মাধ্যমে সরাসরি ভিডিও মিউট করা যাবে। এছাড়া ইতোমধ্যেই হোয়াটসঅ্যাপ নিশ্চিত করেছে তাদের গ্রুপ ভয়েস কল ফিচার বেটা সংস্করণের শেষ পর্যায়ে রয়েছে।

২০০৯ সালে যাত্রা শুরু করে হোয়াটসঅ্যাপ। ২০১৪ সালে ২২০০ কোটি মার্কিন ডলারে প্রতিষ্ঠানটি কিনে নেয় ফেইসবুক। সে সময় এই ক্রয়মূল্য ছিল ইলেক্ট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান সনি কর্পোরেশন-এর বাজার মূল্যের চেয়েও বেশি। বর্তমানে বিশ্ব জুড়ে ১২০ কোটি গ্রাহক রয়েছে ফেইসবুক মালিকানাধীন চ্যাটিং অ্যাপটির।

বিজনেস আওয়ার / ১৭ নভেম্বর ২০১৭ / এমএএস

উপরে