ঢাকা, মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০১৭, ২৭ অগ্রহায়ণ ১৪২৪

Bijoy-month-businesshour24

ছয় দেশে আজিয়াটার অনলাইন অ্যাক্টিভেশন ডে

২০১৭ নভেম্বর ২৭ ০৯:১১:২১


বিজনেস আওয়ার ডেস্ক: আসিয়ান ও দক্ষিণ এশিয়ার ছয়টি দেশে একযোগে এশিয়ার বৃহত্তম এমপ্লয়ি অনলাইন অ্যাক্টিভেশন ইভেন্ট পালন করল আজিয়াটা গ্রুপ বারহাদ। কর্মকর্তাদের মেধা ও যোগ্যতাকে ডিজিটাল উপায়ে আরো কার্যকরভাবে কাজে লাগানোর লক্ষ্যে এ আয়োজন করেছে কোম্পানিটি।

বাংলাদেশের রবি আজিয়াটা লিমিটেডের কর্মকর্তারাসহ গ্রুপের মোট ১২ হাজার কর্তকর্তা এই অ্যাক্টিভেশন ইভেন্টে অংশ নিয়েছেন বলে শুক্রবার অপারেটরটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়।

গ্রুপের কোম্পানিগুলোতে কর্মরত সকল স্তরের কর্মকর্তাদের ডিজিটাল দক্ষতা ও কর্মক্ষমতা বৃদ্ধিতে আগামী তিন বছরে ৬ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগের পরিকল্পনা করেছে আজিয়াটা।

ডিজিটাল কোম্পানিতে রূপান্তরের অন্যতম স্তম্ভ ডিজিটাল ট্যালেন্টকে আরো শাণিত করার লক্ষ্যে আজিয়াটা পরিচালিত কোম্পানিগুলোতে আরো আধুনিক, গতিশীল ও ডিজিটাল কাজের সংস্কৃতি গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছে কোম্পানিটি।

আজিয়াটার প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার তান শ্রী জামালুদিন ইব্রাহিম বলেন, “বিশ্বে যোগাযোগের ধরণ ও প্রক্রিয়া ক্রমাগত পরির্তন হচ্ছে। তাই গ্রাহকদের সাথে যোগাযোগ, সলিউশন নির্মাণ, নতুন নতুন সেবা চালু করা, সেবা ও পণ্যে বৈচিত্র আনা এবং গ্রাহকদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে টেলিযোগাযোগ শিল্পেরও নতুন পথ অনুসরণ করার বিকল্প নেই।

“আমাদের কমকর্তারা মালয়েশিয়া বা বাংলাদেশ যেখানেই কাজ করুক না কেন তারাই হচ্ছে আমাদের সাফল্যের মূল চালিকা শক্তি। যেভাবে সবকিছু দ্রুত ডিজিটাল হচ্ছে, তাতে প্রতিযোগিতায় এগিয়ে থাকতে হলে আমাদের মেধা ব্যবস্থপানায়ও ডিজিটাল হওয়া সময়ের দাবি।”

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, “আমরা সবাই ডিজিটাল উপকরণের মাধ্যমে কাজ করে অভ্যস্ত। এরপরও আমরা মনে করি আমাদের কর্মকর্তাদের ডিজিটাল মানসিকতার সাথে আরো একাত্ম হওয়া প্রয়োজন।

“দিনব্যাপী এই ডিজিটাল জ্যাম অনুষ্ঠান এমন একটি কর্মপরিবেশ সৃষ্টি করেছে, যা আমাদের ডিজিটাল ভবিষ্যতের জন্য আরো প্রস্তুত করতে সহায়ক হবে। এশিয়ার ছয়টি দেশের সাথে একাত্ম হয়ে এই অনুষ্ঠান উদযাপন করলাম আমরা। বাংলাদেশ সরকারের ডিজিটাল রূপকল্প বাস্তবায়নে রবি অন্যতম অংশীদার হিসেবে কাজ করছে। ডিজিটাল দেশ হিসেবে গড়ে উঠার জন্যও এ আয়োজনের এক বিশেষ তাৎপর্য রয়েছে।”

২০১৭ সালে আজিয়াটা গ্রুপজুড়ে কর্মকর্তাদের ডিজিটাল প্রশিক্ষণ দেওয়া হয়েছে। সে প্রেক্ষিতেই এই ডিজিটাল জ্যামের আয়োজন; যার মাধ্যমে সকল কর্মকর্তারা ডিজিটাল ওয়ার্ক টুলের মাধ্যমে কাজ করা, বিওটি ইন্টারফেসিং গেম এবং আরো অনেক ডিজিটাল লার্নিংয়ের অভিজ্ঞতা নিচ্ছেন।

এ অ্যাক্টিভেশন ডের মাধ্যমে কর্মকতারা নতুন প্রযুক্তির সাথে আরো পরিচিত হয়ে উঠবেন এবং ব্যবসায়িক অগ্রগতিতে ভূমিকা রাখতে পারবেন বলে আশা প্রকাশ করেছে রবি।

বিজনেস আওয়ার/পিএস

উপরে