ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৪ পৌষ ১৪২৫


‘আয়কর পরিচয়পত্র সম্মানের প্রতীক’

২০১৭ নভেম্বর ২৬ ২০:০৫:৩৯

বিজনেস আওয়ার প্রতিবেদক : আয়কর পরিচয়পত্রকে (ইনকাম ট্যাক্স আইডি কার্ড) করদাতারা সম্মানের প্রতীক হিসেবে বিবেচনা করছেন বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) চেয়ারম্যান মো. নজিবুর রহমান।

রবিবার (২৬ নভেম্বর) বিকালে অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের সম্মেলন কক্ষে ‘অ্যাটর্নি জেনারেল-অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল-ডেপুটি অ্যাটর্নি জেনারেলদের‘ আয়কর পরিচয়পত্র হস্তান্তর অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। এসময় আয়কর পরিচয়পত্র গ্রহণ করে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এনবিআরকে ধন্যবাদ জানিয়ে বলেন, এর মাধ্যমে কর প্রদানে করদাতারা আরো বেশি অনুপ্রেরণা পাবে।

এসময়ে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা, মো. মমতাজ উদ্দিন ফকির, ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. মোতাহার হোসেন সাজু, খোন্দকার দিলীরুজ্জামান, এসএম মনিরুজ্জামান, সরদার মো. রাশেদ জাহাঙ্গীর, মো. একরামুল হক, আমাতুল করিম, মোখলেসুর রহমান ও ইশরাত জাহানকে ইনকাম আয়কর পরিচয়পত্র প্রদান করা হয়েছে।

অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান বলেন, অ্যাটর্নি জেনারেলের কার্যালয় রাজস্ব সুরক্ষার জন্য কাজ করছে। সুপ্রিম কোর্টের আপীল বিভাগ ও হাইকোর্ট বিভাগে রাজস্ব নিয়ে যত মামলা হয় অ্যাটর্নি জেনারেলের কার্যালয় এনবিআরের পক্ষে অবস্থান গ্রহণ করে। পাশাপাশি রাজস্ব সুরক্ষার প্রয়োজনীয় সব ব্যবস্থা নিয়ে থাকেন।

তিনি আরও বলেন, রাজস্ব আইন প্রণয়নসহ কোথায় কোথায় উন্নয়ন সাধন করা যাবে ব্যবস্থাপনা করার ক্ষেত্রে সে সব বিষয়ে অ্যাটর্নি জেনারেলের কার্যালয় থেকে আমরা মূল্যবান পরামর্শ পেয়ে থাকি।

অনুষ্ঠানে এনবিআর সদস্য মো. আব্দুর রাজ্জাক, এএফএম শাহরিয়ার মোল্লা, সিআইসির মহাপরিচালক বেলাল উদ্দিন, তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেনসহ এনবিআরের উধ্বর্তন কর্মকর্তা ও অ্যাটর্নি জেনারেলের কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজনেস অঅওয়ার/২৬ নভেম্বর, ২০১৭/এমএজেড

উপরে