ঢাকা, রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫


লেনদেন বেড়েছে উভয় বাজারে, কমেছে সূচক

২০১৭ নভেম্বর ২৭ ১৪:৫৫:১৩

বিজনেস আওয়ার : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (২৭ নভেম্বর) পতন প্রবণতায় শেষ হয়েছে দেশের উভয় শেয়ারবাজারের লেনদেন। এদিন উভয় বাজারে সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

তবে টাকার পরিমাণে লেনদেন উভয় বাজারে বেড়েছে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ড্এিসই ও সিএসই) সূত্রে ্ এ তথ্য জানা গেছে।

জানা গেছে, প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৪ পয়েন্ট কমে দাড়িয়েছে ৬৩০৩ পয়েন্টে। এছাড়া অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৭ ও ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে দাড়িয়েছে যথক্রমে ১৩৮৬ ও ২২৬৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৯২৮ কোটি ৯১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৩৮ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭৯০ কোটি টাকা। আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ১১৩টির, কমেছে ১৭৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির দর।

অপর শেয়ারবাজার সিএসইর সব সূচক কমেছে। সার্বিক সূচক সিএএসপিআই ১০৫ পয়েন্ট কমে দাড়িয়েছে ১৯৪৯৪ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১১, সিএসই-৩০ সূচক ১৪০, সিএসসিএক্স ৬৬ এবং সিএসআই ৫ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১৪৭৭, ১৭৪১৭, ১১৭৯৫ এবং ১২৫৮ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে ৯০টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছ ৩৩টির। আজ সিএসইতে লেনদেন হয়েছে ৪৪ কোটি ৮২ লাখ টাকার। যা আগের দিন থেকে ১০ কোটি টাকা বেশি।

বিজনেস আওয়ার/পিএস

এই বিভাগের অন্যান্য খবর

উপরে