ঢাকা, বুধবার, ১৭ জানুয়ারি ২০১৮, ৪ মাঘ ১৪২৪

Queen-south-businesshour24
delta-hospital-businesshour24

আর্চারিতে প্রত্যাশা পূরণ হয়েছে বাংলাদেশের

২০১৭ নভেম্বর ২৮ ০৯:৪৮:৪৯

বিজনেস আওয়ার : লক্ষ্য ছিল ৩৫ দলের এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে সেরা ১০’এ থাকার। তিনদিন শেষে তিনটি ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ। তাতে লক্ষ্য পূরণ হয়েছে বলেই মানে করছেন বাংলাদেশ আর্চারির কোচ নিশীথ দাস।

ছেলেদের দলগত রিকার্ভ ও কম্পাউন্ড ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ। রিকার্ভ ইভেন্টে মঙ্গোলিয়াকে ৬-০ সেটে হারায় রোমান সানা, তামিমুল ইসলাম, হাকিম আহমেদকে নিয়ে গড়া লাল সবুজের দল।

কম্পাউন্ড ইভেন্টে ইরাককে ২২০-২১৩ পয়েন্টে হারায় মিলন মোল্লা, আবুল কাশেম, নাজমুল হুদাকে নিয়ে গড়া বাংলাদেশ দল। রিকার্ভ ও কম্পাউন্ড দুই ইভেন্টেই লাল-সবুজদের প্রতিপক্ষ সাউথ কোরিয়া।

নর্থ কোরিয়ার কাছে ১৫৮-১৪৪ পয়েন্টে মিক্স ইভেন্টে হেরেছে বাংলাদেশ।

ছেলেদের ইভেন্টে বাংলাদেশ ভাল করলেও খুব একটা ভাল স্থানে নেই মেয়েরা। কম্পাউন্ডে কোন ম্যাচ না খেলেই কোয়ার্টারে উঠলেও অন্য ইভেন্টগুলোতে তথৈবচ অবস্থা মেয়েদের।

মেয়েদের নিয়ে কোন প্রত্যাশা নেই বলেও জানিয়েছেন নিশীথ দাস। তিনটি ইভেন্টে কোয়ার্টারে উঠে অষ্টম স্থানে থাকাকে প্রত্যাশা পূরণ হয়েছে বলে মনোতুষ্টি বাংলাদেশ কোচের, ‘মেয়েদের নিয়ে আমার কোন আশা ছিল না। তিনটি দলগত ইভেন্টের কোয়ার্টার ফাইনালে উঠেছি। আমি মনে করি আমাদের প্রত্যাশা পূরণ হয়েছে।’

বিজনেস আওয়ার / অ.মা

উপরে