ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮, ১০ জ্যৈষ্ঠ ১৪২৫


দ্বিতীয় দিনের মতো পতন বাজারে

২০১৭ নভেম্বর ২৮ ১৪:৪৯:৪৮

বিজনেস আওয়ার : উত্থান প্রবণতায় শুরু হলেও সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৮ নভেম্বর) পতনে শেষ হয়েছে উভয় বাজারের লেনদেন। এদিন উভয় বাজারে সব সূচক কমেছে। কমেছে টাকার পরিমাণে লেনদেন এবং হাত বদল হওয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের দর।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই ও সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৯ পয়েন্ট কমে দাড়িয়েছে ৬২৭২ পয়েন্টে। এছাড়া অপর দুই সূচকের মধ্যে শরিয়াহ সূচক ৫ ও ডিএসই-৩০ সূচক ১২ পয়েন্ট কমে দাড়িয়েছে যথক্রমে ১৩৮১ ও ২২৫৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৮১৩ কোটি ২০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১৫ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৯২৮ কোটি টাকার। আজ ডিএসইতে হাত বদল হওয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে দর বেড়েছে ১৩৩টির, কমেছে ১৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির দর।

অপর শেয়ারবাজার সিএসইর সব সূচক কমেছে। সার্বিক সূচক সিএএসপিআই ৯৮ পয়েন্ট কমে দাড়িয়েছে ১৯৪০৯ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে সিএসই-৫০ সূচক ১০, সিএসই-৩০ সূচক ৮২, সিএসসিএক্স ৬২ এবং সিএসআই ৫ পয়েন্ট কমে দাড়িয়েছে যথাক্রমে ১৪৬৮, ১৭৩৫৮, ১১৭৪১ এবং ১২৫৩ পয়েন্টে।

এদিন সিএসইতে হাত বদল হওয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছ ২৮টির। আজ সিএসইতে লেনদেন হয়েছে ৪৫ কোটি ১৯ লাখ টাকার। যা আগের দিন থেকে ১ কোটি টাকা বেশি।

বিজনেস আওয়ার/পিএস

উপরে