ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ৬ অগ্রহায়ণ ১৪২৫


নকল করে ‘অন্তর জ্বালা’ মেটাচ্ছেন জায়েদ খান ও পরীমনি

২০১৭ নভেম্বর ২৮ ১৫:৩৩:৫১

শিশির আহমেদ: অনেক দিন ধরেই জোর গলায় নির্মাতা মালেক আফসারি বলে আসছেন, তার নতুন ছবি ‘অন্তর জ্বালা’ মৌলিক গল্পের ছবি। প্রয়াত জনপ্রিয় নায়ক মান্নার এক ভক্তের কাহিনী নিয়ে নাকি এই ছবি নির্মাণ করা হয়েছে। এবং ছবিটি নিয়ে অনেক প্রচার-প্রচারনাও করা হয়েছিলো ।

এমনকি তিনি কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে এও বলেছেন যে, এই ছবি হিট না হলে তিনি আর ছবি নির্মাণ করবেন না।

গুণী নির্মাতা হিসেবে তার সুনাম রয়েছে। তাই কেউ কেউ হাসাহাসি করলেও ছবিটি নিয়ে আশা রাখেন অনেকেই।

তবে যেই লাউ, সেই কদুই যেন হয়ে গেলো। কারণ ‘অন্তর জ্বালা’ ছবির টাইটেল গান প্রকাশের পরই এই ছবি বিতর্কে জড়িয়েছে। তামিল ছবি ‘ভেইল’-এর ‘উরুহুদে মারুহুদে’ গানের হুবহু নকল করে তৈরি হয়েছে ‘অন্তর জ্বালা’র টাইটেল গান ‘ছোট ছোট আশা’।

শুধু গানেই নয়, দৃশ্যায়ন ও কস্টিউমেও রয়েছে অনেক মিল। ফলে সোশ্যাল মিডিয়ায় এই গান নিয়ে অনেকেই সমালোচনা করছেন, অনেকেই মন্তব্য করেছেন যে এটা তামিল ছবি থেকে নকল করা হয়েছে। এটা প্রয়াত জনপ্রিয় নায়ক মান্নার কোন জীবন কাহিনী নয়।

এই নকল প্রসঙ্গে নির্মাতা মালেক আফসারি একটি গণমাধ্যমে জানান, তামিল ছবি থেকেই গানগুলো অনুপ্রাণিত। তবে পুরো ছবিই অনুপ্রাণিত কিনা, এই বিষয়ে তিনি পরিস্কারভাবে মুখ খোলেননি।

‘অন্তর জ্বালা’ পুরো ছবিটাই ‘ভেইল’-এর নকল। শুধু গল্প নয়, নির্মাণ, পোশাক-আশাকেও হুবহু মিল থাকছে বলে শোনা যাচ্ছে ইন্ডাস্ট্রিতে।

উল্লেখ্য, ‘ছোট ছোট আশা’ গানটি লিখেছেন সুদীপ কুমার দ্বীপ। আলী আকরাম শুভর সংগীতায়োজনে এতে কণ্ঠ দেন ন্যানসি ও এস আই টুটুল। ‘অন্তর জ্বালা’ ছবির মূল দুই চরিত্রে অভিনয় করেছেন জায়েদ খান ও পরীমনি। এটি প্রযোজনা করেছেন জায়েদ খান নিজেই।

বিজনেস আওয়ার / শি.আ / অ.মা

উপরে