বিজনেস আওয়ার প্রতিবেদক:‘গুলনেহার টেলিফিল্মটির শুটিংয়ের অভিজ্ঞতা খুব ভালো হয়েছে বললেন আশনা হাবিব ভাবনা। যদিও আমার টেলিফিল্মে অল্প কিছু দৃশ্য রয়েছে। ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন দিলারা জামান।

তাঁর লেখা উপন্যাস ‘গুলনেহার’ অবলম্বনে টেলিফিল্ম নির্মাণ করেছেন অনিমেষ আইচ। এই টেলিফিল্মে প্রথমবারের মতো ঘোড়ার পিঠে উঠতে হয়েছিল ভাবনাকে। এই দৃশ্যটি তাঁর জন্য করা চ্যালেঞ্জিং ছিল বলে জানিয়েছেন তিনি।

ভাবনা বলেন, ‘আমি নিজেই ঘোড়ায় ওঠার দৃশ্য লিখেছিলাম। যখন দৃশ্যটির শুটিং করি, তখন সত্যি ঘোড়ায় উঠতে ভয় পেয়েছিলাম। অবশ্য কিছুক্ষণ পর স্বাভাবিক হয়েছিলাম। অভিনয়টাও হয়েছিল। আসলে একজন অভিনেত্রীর সব জানতে হয়। যা আমি নই, সেটা করাটাই একজন অভিনেত্রীর মূল চ্যালেঞ্জ।’

‘গুলনেহার’ নিয়ে ভাবনা আরো বলেন, ‘চিন্তা করেছি এখন থেকে আমি সব সময় নারীদের জন্য গল্প লিখব। নারীদের জীবনে অনেক ঘটনা ঘটে, যা স্পর্শকাতর। সামাজিক দায়বদ্ধতা থেকেই নারীদের জন্য গল্প লিখতে চাই।’

আসছে ঈদে একটি বেসরকারি টিভি চ্যানেলে তারকাবহুল ‘গুলনেহার’ টেলিফিল্মটি প্রচারিত হবে। টেলিফিল্মে দিলারা জামান ও ভাবনা ছাড়া অভিনয় করেছেন দীপক সুমন, রোকেয়া প্রাচীসহ অনেক তারকা।

এদিকে, এবার ঈদে অনেক নাটকে অভিনয় করেছেন বলে জানিয়েছেন ভাবনা। বর্তমানে ঈদের নাটকের শুটিং নিয়েও ব্যস্ত তিনি। রোজা রেখে শুটিং করছেন। ইফতারে ফল, চিকেন, পনির, হালুয়া, চিজ ও ডার্ক চকলেট খেতে পছন্দ করেন বলে জানান ভাবনা।

বিজনেস আওয়ার / ১৩ জুন / আর এইচ