স্পোর্টস ডেস্ক: বিশ্ব টি-টোয়েন্টির বাছাই পর্বে চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যপূরণের আর মাত্র দুই ম্যাচ দূরে বাংলাদেশ নারী ক্রিকেট দল। গ্রুপপর্বে টানা তিন ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ চারে পা রাখলেন সালমা-রুমানারা। ফাহিমা খাতুনের হ্যাটট্রিকে আরব আমিরাতের মেয়েদের ৮ উইকেটে হারিয়েছে বাংলাদেশ।

নারী ক্রিকেটের টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম বাংলাদেশি বোলার হিসেবে হ্যাটট্রিক করেছেন ফাহিমা খাতুন। সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বিরুদ্ধে ইনিংসের ১৩তম ওভারের শেষ তিন বলে তিন উইকেট তুলে নেন ২৫ বছর বয়সী এই ডানহাতি লেগব্রেকার।

নেদারল্যান্ডে বিশ্বকাপ বাছাইপর্বে গ্রুপ পর্বের শেষ ম্যাচে আরব আমিরাতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশের মেয়েরা। স্পোর্টপার্কে টস জিতে ইউএইকে ব্যাটিং করার আমন্ত্রণ জানায় বাংলাদেশ অধিনায়ক সালমা খাতুন।

ব্যাটিংয়ে নেমে আমিরাত ওপেনার ইশা রোহিত ওজার করা ১৮ রান ছাড়া বাকি ১০ জনের কেউই পার করতে পারেনি দশ রানের কোঠা। ১৬.২ ওভার ব্যাটিং করে সব উইকেট হারিয়ে মাত্র ৩৯ রান সংগ্রহ করে মধ্যপ্রাচ্যের দেশটি।

লাল-সবুজের প্রতিনিধিদের হয়ে হ্যাটট্রিকসহ ফাহিমা নেন ৪ উইকেট। দুই উইকেট করে পান নাহিদা আক্তার আর রুমানা আহমেদ। ৪০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ দল।

ওপেনার আয়শা রহমান ২ রানে আউট হবার পর নিগার সুলতানা করেন অপরাজিত ২১ রান আর সানজিদা ইসলাম ১৫ রান। গ্রুপ পর্ব পেরিয়ে সেমিফাইনালে এবার হারাতে হবে স্কটল্যান্ডকে। এই ম্যাচটা জিতলেই চলতি বছরের নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে বাংলাদেশ।

বিজনেস আওয়ার/১১জুলাই/এমএএস