1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
স্বতন্ত্র পরিচালক প্যানেলে পেশাদার সিএমএ ডিগ্রীধারীদের যুক্ত করার প্রস্তাব
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

স্বতন্ত্র পরিচালক প্যানেলে পেশাদার সিএমএ ডিগ্রীধারীদের যুক্ত করার প্রস্তাব

  • পোস্ট হয়েছে : সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিতে স্বতন্ত্র পরিচালক প্যানেলে পেশাদার হিসাববিদ কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টদেরকে (সিএমএ) যুক্ত করার প্রস্তাব করেছেন দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর সভাপতি মোঃ জসিম উদ্দিন আকন্দ। একইসঙ্গে সরকারি নির্দেশনা অনুসারে সকল লিমিটেড কোম্পানিতে কস্ট অডিট বাধ্যতামূলক করার প্রস্তাব করেছেন।

রবিবার (২০ সেপ্টেম্বর) আইসিএমএবির আয়োজিত “পাবলিক ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট ইন বাংলাদেশ” শীর্ষক একটি ওয়েবিনার শিরোনামে তিনি এ প্রস্তাব করেন। এতে প্রধান অতিথি হিসেবে কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল মোঃ মুসলিম চৌধুরী ও বিশেষ অতিথি হিসেবে পরিকল্পনা কমিশনের সদস্য (সচিব) মোঃ মামুন-আল-রশিদ অংশ নেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফরেন এইডেড প্রোজেক্ট অডিট ডিরেক্টোরেট এর সাবেক ডিরেক্টর জেনারেল এ কে এম জসিম উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ মুসলিম চৌধুরী বলেন, সরকার ব্যবস্থায় পাবলিক ফাইন্যান্সিয়াল ম্যানেজমেন্ট প্রক্রিয়া বিশেষ একটি স্থান নিয়ে রেখেছে। আমাদের দেশের অর্থনৈতিক প্রক্রিয়ায় জনগণ সার্বিকভাবে যুক্ত। আর আমাদের অর্থনৈতিক কার্যক্রম প্রারম্ভিকভাবে জাতীয় সংসদ থেকে যাত্রা শুরু করে।

মোঃ মামুন-আল-রশিদ বলেন, ব্যয় ব্যবস্থাপনা সরকারের জন্য গুরুত্বপূর্ণ একটি বিষয়। উন্নয়নশীল দেশসমূহের জন্য এটি আরও জরুরী একটি ব্যাপার। সরকারের সকল উন্নয়ন সংক্রান্ত কার্যক্রমে এর গুরুত্ব অনেক।

অনুষ্ঠানে সাফা ভাইস প্রেসিডেন্ট এবং আইসিএমএবির সাবেক প্রেসিডেন্ট ও বর্তমান সেমিনার এবং কনফারেন্স কমিটির চেয়ারম্যান এ কে এম দেলোয়ার হোসেন স্বাগত বক্তব্য রাখেন। এছাড়া ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার অব এক্সামিনেশনস ও সাবেক কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল আহমেদ আতাউল হাকিম এবং আইসিএমএবির কাউন্সিল সদস্য ও অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ আব্দুর রহমান খান বক্তব্য রাখেন।

আইসিএমএবি’র সাবেক প্রেসিডেন্ট এবং বর্তমান কাউন্সিল সদস্য এ এস এম শায়খুল ইসলাম অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। আর সেক্রেটারি মোঃ মনিরুল ইসলাম অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।

বিজনেস আওয়ার/২১ সেপ্টেম্বর, ২০২০/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ