1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
অগ্নিকাণ্ড নিয়ে যা বলছে ইউনাইটেড
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:১৮ অপরাহ্ন

অগ্নিকাণ্ড নিয়ে যা বলছে ইউনাইটেড

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদকঃ রাজধানীর গুলশানে অবস্থিত ইউনাইটেড হাসপাতালে আগুন লাগে গতকাল বুধবার (২৭ মে) রাতে। হাসপাতাল ভবনটির নিচতলায় করোনা রোগীদের জন্য স্থাপিত আইসোলেশন ইউনিটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট গিয়ে ২০ মিনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনাস্থল থেকে পাঁচ রোগীর মৃতদেহ উদ্ধার করা হয়। এর পরই ঘটনা তদন্তে সাত সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

এরইমধ্যে নিজেদের বক্তব্য তুলে ধরে গণমাধ্যমে একটি বিবৃতি পাঠিয়েছে হাসপাতালটির কর্তৃপক্ষ। নিচে বিবৃতিটি তুলে ধরা হলো:

গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছি যে ২৭ মে (বুধবার ) আনুমানিক রাত সাড়ে ৯টায় হাসপাতাল সংলগ্ন তবে মূলভবনের বাইরের কোভিড-১৯ আইসোলেশন ইউনিটে সম্ভবত বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের সৃষ্টি হয় এবং কয়েক মিনিটের মধ্যে আগুন আইসোলেশন ইউনিটের সর্বত্র ছড়িয়ে পড়ে।

বিবৃতিতে বলা হয়েছে, ওই সময় আবহাওয়া খারাপ ছিল ও বিদ্যুৎ চমকাচ্ছিল। বাতাসের তীব্রতায় আগুন প্রচণ্ড দ্রুততার সঙ্গে ছড়িয়ে পড়ার ফলে দুর্ভাগ্যজনকভাবে এখানে ভর্তি ৫ রোগীকে বাইরে বের করে আনা সম্ভব হয়নি। ভেতরে থাকা এই পাঁচজন রোগী মৃত্যুবরণ করেছেন। এই আইসোলেশন ইউনিটের পাঁচ রোগীর সবাই করোনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। রোগীরা হলেন রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন এন্থনি পল (৭৪), মনির হোসেন (৭৫), মাহাবুব (৫০)।

দমকল বাহিনীকে তাৎক্ষণিক খবর দেওয়া হয়। হাসপাতালের নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থা ও দমকল বাহিনীর সহায়তায় ১৫ থেকে ২০মিনিটে আগুন নিভিয়ে ফেলা হয়। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে দমকল বাহিনী তদন্ত করছে। ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ এ সম্পর্কে তাদের পূর্ণ সহায়তা করছে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনী আমাদের যথেষ্ট সহায়তা করছেন। ইউনাইটেড হাসপাতালের সব চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীর পক্ষ থেকে আমরা এই শোকাবহ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করছি। হাসপাতাল কর্তৃপক্ষ ভর্তি সব রোগীর নিরাপত্তার ব্যাপারে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছি। কাজেই হাসপাতালে ভর্তি রোগী ও তাদের পরিবারকে এই অনভিপ্রেত ঘটনায় আতঙ্কিত না হতে অনুরোধ করছি।

একইসঙ্গে দুর্যোগের সময় ধৈর্য ও সহনশীলতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলায় ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষকে সহযোগিতা করার জন্য সবাইকে আন্তরিক অনুরোধ করছি।

বিজনেস আওয়ার/ ২৮ মে,২০২০/ কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ