1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বিসিবির নতুন অনুরোধও রাখলোনা শ্রীলঙ্কা!
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন

বিসিবির নতুন অনুরোধও রাখলোনা শ্রীলঙ্কা!

  • পোস্ট হয়েছে : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

স্পোর্টস ডেস্ক: পূর্বসূচি অনুযায়ী রোববার (২৭ সেপ্টেম্বর) শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশ ক্রিকেট দলের। সেই সূচি তো বাতিল হয়েছেই। এখন দু’দেশের ক্রিকেট বোর্ডের নিজেদের সিদ্ধান্তে অনঢ় থাকায় সার্বিক পরিস্থিতি জানাচ্ছে এই সিরিজের ভবিষ্যত এখন সঙ্কটে; বড় অনিশ্চয়তায়। আদতেই এই সিরিজ হবে কিনা- সেটাও এখন বড় প্রশ্ন।

এসএলসি সর্বশেষ যে অনুরোধ করেছিল বিসিবি, সেটাও রাখা সম্ভব নয় বলে জানিয়েছে এসএলসি। বিসিবি এই সফরে বাংলাদেশ দলের জন্য কলম্বোতে তিনদিনের কোয়ারাইন্টিনের অনুরোধ করেছিল। এই তিনদিন কলম্বোর হোটেলে নিজেদের রুমে ক্রিকেটাররা থাকবেন। কোথাও বের হবেন না। তারপর চতুর্থদিন টেস্ট শেষে ক্যান্ডিতে চলে যাবে ক্রিকেট দল। সেখানে প্রাকটিশ শুরু।

বিসিবি তাদের অনুরোধ পত্রে জানিয়েছে, যেহেতু ঢাকার হোটেলে বাংলাদেশ ক্রিকেট দল ইতিমধ্যেই কোয়ারাইন্টিনে আছে তাই কলম্বোতে তিনদিনের কোয়ারাইন্টিনই তাদের জন্য যথেষ্ট এবং যথাযথ হবে। কিন্তু বিসিবি’র এই মাত্র তিনদিনের কোয়ারাইন্টিনের অনুরোধ রাখার কোন সুযোগ নেই বলে সাফ উত্তর শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের।

কিন্তু তাদের যুক্তি পরিস্কার- দেশের করোনা পরিস্থিতি মোকাবেলায় সেনাবাহিনীর টাস্কফোর্স এবং স্বাস্থ্য মন্ত্রনালয় যে বিধি-বিধান দিয়েছে তার বাইরে যাওয়া কোনভাবেই সম্ভবপর নয়। তাই বিসিবির অনুরোধ রাখার প্রশ্নই আসে না।

বিসিবি’র এক শীর্ষকর্তা শ্রীলঙ্কায় তিনদিনের কোয়ারাইন্টাইনের এই অনুরোধ জানানোর কথা স্বীকার করলেও তিনি বলেন- আমাদের এই অনুরোধ প্রসঙ্গে শ্রীলঙ্কা ক্রিকেট এখনো আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি।

বিসিবি’র কথা-টানা ১৪দিন হোটেল কক্ষে বন্দি থাকলে ক্রিকেটারদের ফিটনেস যে শূন্য হয়ে যাবে! ক্রিকেটাররা এই সময় জিমনেসিয়াম ব্যবহার করতে পারবেন না। সুইমিং পুলে যেতে পারবেন না। প্রাকটিস তো দুরের কথা। এমনকি হোটেলের ডাইনিংও ব্যবহার করা যাবে না। হোটেলে নিজ কক্ষে খাবার খেতে হবে।

এমন পরিস্থিতিতে ক্রিকেটাররা তো তাদের ফিটনেস হারাবেনই, সেই সঙ্গে বিচ্ছিন্নবোধের কারনে মানসিক ধাক্কা খাবে পুরো দল। সবার মধ্যে একধরনের একাকিত্ব তৈরি হবে। এমন নাজুক পরিস্থিতিতে থাকা দল নিয়ে আর যাই হোক টেস্ট ক্রিকেট খেলা সম্ভবপর নয়।

তবে বিসিবি অবশ্য খুব করে চাচ্ছে যাতে এই সফরটা হোক। কারন লম্বা সময় আর্ন্তজাতিক ক্রিকেট থেকে দুরে আছে টাইগার ক্রিকেটাররা।

বিজনেস আওয়ার/২৬ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ