1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সপ্তাহ ব্যবধানে বেড়েছে চাল-তেলের দাম
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

সপ্তাহ ব্যবধানে বেড়েছে চাল-তেলের দাম

  • পোস্ট হয়েছে : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: সপ্তাহ ব্যবধানে দাম বেড়েছে চাল, সয়াবিন তেল ও শুকনো মরিচের। বিপরীতে কমেছে আদার দাম। সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

রাজধানীর শাহজাহানপুর, মালিবাগ বাজার, কারওয়ান বাজার, বাদামতলী বাজার, সূত্রাপুর বাজার, শ্যাম বাজার, কচুক্ষেত বাজার, মৌলভী বাজার, মহাখালী বাজার, উত্তরা আজমপুর বাজার, রহমতগঞ্জ বাজার, রামপুরা এবং মিরপুর-১ নম্বর বাজারের পণ্যের দামের তথ্য নিয়ে এই প্রতিবেদন তৈরি করেছে টিসিবি।

প্রতিষ্ঠানটির তথ্য অনুযায়ী, চিকন, মাঝারি ও মোটা সব ধরনের চালের দাম বেড়েছে। মোটা চালের দাম বেড়েছে ৪ দশমিক ৪৪ শতাংশ। সরু চালের দাম সপ্তাহের ব্যবধানে বেড়েছে এক দশমিক ৭৯ শতাংশ।

মোটা চালের দাম বেড়ে হয়েছে ৪৪ থেকে ৫০ টাকা, যা আগে ছিল ৪২ থেকে ৪৮ টাকা। ৫২ থেকে ৬০ টাকা কেজি বিক্রি হওয়া সরু মিনিকেট ও নাজিরশাইল চালের দাম বেড়ে ৫৪ থেকে ৬০ টাকায় বিক্রি হচ্ছে। মাঝারি পাইজাম চালের কেজি বিক্রি হচ্ছে ৪৬ থেকে ৫০ টাকা, যা আগে ছিল ৪৫ থেকে ৫০ টাকা।

চালের পাশাপাশি বোতল ও খোলা সয়াবিন তেল, পাম অয়েলের দাম বেড়েছে। লুজ সয়াবিন তেলের দাম ৫ দশমিক ১৭ শতাংশ বেড়ে ৯০ থেকে ৯৩ টাকা হয়েছে, যা আগে ছিল ৮৪ থেকে ৯০ টাকা। ৪৬০ থেকে ৫১০ টাকা বিক্রি হওয়া বোতলের ৫ লিটার সয়াবিন তেলের দাম বেড়ে ৪৬০ থেকে ৫১৫ টাকা হয়েছে।

বোতলের এক লিটার সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১০০ থেকে ১১০ টাকা, যা আগে ছিল ৯৫ থেকে ১১০ টাকা। লুজ পাম অয়েলের দাম বেড়ে ৮০ থেকে ৮৪ টাকা হয়েছে, যা আগে ছিল ৭০ থেকে ৭৫ টাকা। আর ৭৫ থেকে ৮০ টাকা বিক্রি হওয়া সুপার পাম অয়েলের দাম বেড়ে হয়েছে ৮৪ থেকে ৯০ টাকা।

বিজনেস আওয়ার/২৬ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ