1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আইডিআরএ'র নতুন চেয়ারম্যান ড. এম মোশাররফ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

আইডিআরএ’র নতুন চেয়ারম্যান ড. এম মোশাররফ

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: আগামী ৩ বছরের জন্য বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন ড. এম মোশাররফ হোসেন। রোববার (২৭ সেপ্টেম্বর) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

জানা গেছে, গত ২২ আগস্ট আইডিআরএ’র চেয়ারম্যান ও সাবেক সচিব মো. শফিকুর রহমান পাটোয়ারীর ৩ বছরের মেযাদ শেষ হয়। শফিকুর রহমান পাটোয়ারির মেয়াদ শেষ হলে গত ২৬ আগস্ট বিমাখাতের এই নিয়ন্ত্রক সংস্থার ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পান ড. এম মোশারফ হোসেন।

প্রায় এক মাস ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করার পর রোববার থেকে পরবর্তী তিন বছরের জন্য পূর্ণাঙ্গ চেয়ারম্যান হিসাবে তাকে দায়িত্ব দেওয়া হয়। এর আগে ২০১৮ সালের ৪ মে থেকে কর্তৃপক্ষের সদস্য (লাইফ) হিসেবে নিয়োগ প্রাপ্ত হন ড. এম মোশাররফ হোসেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাকে চুক্তিভিত্তিক এই নিয়োগ দেয়া হয়।

উল্লেখ্য, বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি থেকে ডিপ্লোমাসহ বিমা বিষয়ে এমবিএ ডিগ্রি করেছেন এম মোশাররফ হোসেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলাদেশের বিমা শিল্প ও বিনিয়োগ বিষয়ে গবেষণা কার্য সম্পাদন করে ২০০৬ সালে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

ড. এম মোশাররফ একাধিক লাইফ বিমা কোম্পানিতে মূখ্য নির্বাহী কর্মকর্তা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি একাধিক আর্থিক প্রতিষ্ঠানের স্বাধীন পরিচালক ও বোর্ড অডিট কমিটির চেয়ারম্যানের দায়িত্বও পালন করেছেন।

বিজনেস আওয়ার/২৯ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ