1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
কয়েকশ সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১২:৩০ অপরাহ্ন

কয়েকশ সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ

  • পোস্ট হয়েছে : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: কয়েকশ সৌদি প্রবাসী বাংলাদেশির ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ। তাই দ্রুত সৌদি পৌঁছাতে বাংলাদেশ ও সৌদি সরকারের পদক্ষেপ চেয়েছেন প্রবাসীরা। এদিকে গত কয়েকদিনের মতো বুধবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে কারওয়ান বাজারের প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের কার্যালয়ের বাইরে অবস্থান নিয়েছেন প্রবাসীরা৷

প্রবাসীদের দাবি, অবিলম্বে সৌদি যাওয়ার টিকিট এবং স্বয়ংক্রিয়ভাবে ভিসার মেয়াদ বাড়াতে হবে। এছাড়া দ্রুত সৌদি পৌঁছাতে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট সংখ্যা বৃদ্ধি এবং বাংলাদেশ ও সৌদি সরকারের পদক্ষেপ চান তারা।

প্রবাসীরা বলছেন, নির্ধারিত ট্রাভেল এজেন্সিতে ভিসার মেয়াদ বাড়াতে গেলে তারা দূতাবাসে যেতে বলছে। দূতাবাসে গেলে বন্ধ পাওয়া যাচ্ছে। এখান থেকে টিকিটও কাটতে পারছি না। সবমিলে খুব অবহেলিত ও অসহায় বোধ করছি। আজ আমাদের ভিসার মেয়াদ শেষ। আমরা চাই সৌদি সরকার স্বয়ংক্রিয়ভাবে আমাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করুক। তাহলে আমাদের দ্বারে দ্বারে আর ঘুরতে হবে না।

তবে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, প্রবাসীদের ভিসার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বাড়াবে না সৌদি সরকার। যাদের ভিসার মেয়াদ শেষ তাদের সৌদি সরকারের নিয়ম মেনেই আবেদন করতে হবে। এদিকে প্রবাসীদের ফেরাতে ইতিমধ্যে সাউদিয়া ও বিমান বাংলাদেশ এয়ারলাইনস ফ্লাইট সংখ্যা বাড়িয়েছে। এছাড়াও বিমান প্রবাসীদের ফেরাতে সৌদির তিন শহরে মোট ১২টি বিশেষ ফ্লাইট ঘোষণা করেছে।

অপরদিকে, গত কয়েকদিন ধরে সাউদিয়ার টিকিটের জন্য প্রবাসীরা বিক্ষোভ করলেও নিজেদের টিকিট বিক্রির প্রক্রিয়ায় পরিবর্তন আনেনি। যাদের টোকেন নম্বর ২৭০১-৩০০০ পর্যন্ত, তারা আজ টিকিট নিতে পারবেন। মঙ্গলবারের (২৯ সেপ্টেম্বর) মতো সাউদিয়া আজও টিকিট ইস্যু করছে কিন্তু নতুন করে কাউকে টোকেন দেয়নি।

বিজনেস আওয়ার/৩০ সেপ্টেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ