1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
এইচএসসির রেজিস্ট্রেশন ফি ফেরত পাবে না শিক্ষার্থীরা!
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৬:৩২ অপরাহ্ন

এইচএসসির রেজিস্ট্রেশন ফি ফেরত পাবে না শিক্ষার্থীরা!

  • পোস্ট হয়েছে : বুধবার, ৭ অক্টোবর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: দেশে বিদ্যমান করোনা সংক্রমণ ঝুঁকির কারণে এবারের এইচএসসি পরীক্ষা বাতিল করে দিয়েছে সরকার। এর বদলে শিক্ষার্থীদের জেএসসি, জেডিসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মূল্যায়নের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এদিকে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত না হলেও শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া রেজিস্ট্রেশন ফি ফেরতে পাবেন কিনা এ ব্যাপারে অনেকে অবিভাবক সংবাদ কর্মীদের কাছে জানতে চেয়েছেন।

এ ব্যাপারে আন্তঃশিক্ষা বোর্ড সাব কমিটি ও ঢাকা শিক্ষা বোর্ড চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, এইচএসসি পরীক্ষা বাতিল হলেও শিক্ষার্থীদের কাছ থেকে নেয়া রেজিস্ট্রেশন ফি ফেরতে দেয়া হবে না। কেননা পুরো টাকাটাই পরীক্ষা আয়োজনের জন্য খরচ হয়ে গেছে।

তিনি আরও বলেন, রেজিস্ট্রেশনের জন্য যে ফি নেয়া হয়েছিল সে টাকায় প্রশ্ন ছাপানো হয়েছে। এছাড়া পরীক্ষা আয়োজন করা হয়ে গিয়েছিল। কিন্তু শেষ মুহূর্তে স্থগিত হওয়ায় পরীক্ষা নেয়া যায়নি, এজন্য রেজিস্ট্রেশন ফি ফেরত দেয়ার কোনো পরিকল্পনা নেই।

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। গত ১ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরুর কথা ছিল। করোনার সংক্রমণ না কমায় তা স্থগিত করা হয়। অবশেষে আজ পরীক্ষা বাতলের ঘোষণা দিল সরকার।

বিজনেস আওয়ার/০৭ অক্টোবর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ