1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ঝটপট বানিয়ে ফেলুন 'চিকেন মোমো'
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৪ পূর্বাহ্ন

ঝটপট বানিয়ে ফেলুন ‘চিকেন মোমো’

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক: প্রাত্যহিক জীবনে যারা কর্মব্যস্ত তাদের তো সময়ের সঙ্গে একপ্রকার যুদ্ধই করেই চলতে হয়। এমনকি কর্মব্যস্ততার জন্য পছন্দের খাবার মেন্যুও অনেক সময় এড়িয়ে যেতে হয়। তাই যখনই হাতে সময় কম তখনই তৈরি করুন ‘চিকেন মোমো’।

এটি বিদেশি খাবার হলেও আমাদের দেশে বেশ জনপ্রিয়। গরম গরম স্যুপ কিংবা আচার বা সস দিয়ে পরিবেশন করলেই পেট-মন দুইয়ের চাহিদা-ই মিটবে। পাঠক চলুন জেনে নিই কীভাবে তৈরি করবেন চিকেন মোমো-

উপকরণ:
মুরগির কিমা ১৫০ গ্রাম, পেঁয়াজ কুচি ১০০ গ্রাম, সয়া সস ২ চামচ, আদা কুচি ২ ইঞ্চি মতো, রসুন কুচি ৪ কোয়া, কাঁচা মরিচ স্বাদ অনুযায়ী, ময়দা এক কাপ, লবণ স্বাদ মতো, সাদা তেল পরিমাণমত।

প্রণালি:
প্রথমে পানি গরম করে তেল, ময়দা ও পানি একসঙ্গে সিদ্ধ করে মসৃণ করে মেখে নিতে হবে। এরপর ছোট ছোট লেচি কেটে লুচির আকারে বেলে রাখতে হবে। অতঃপর ‘ডো’ বানিয়ে কিমা তৈরি করে নিন। ফ্রাইপ্যানে তেল গরম করে পেঁয়াজ, কিমা ও সব মসলা দিয়ে কষিয়ে সামান্য পানি দিয়ে ঢেকে রান্না করতে হবে।

এবার পানি শুকিয়ে গেলে সেটা নামিয়ে নিয়ে বেলে রাখা রুটির মধ্যে পুর ভরে মুড়ে মোমো তৈরি করে নিতে হবে। তারপর ফুটন্ত পানির হাঁড়ির মুখে বাঁশের চালুনির উপর মোমো রেখে ভাপে সিদ্ধ করতে হবে। সিদ্ধ হয়ে গেলে নামিয়ে সস বা স্যুপ দিয়ে গরম গরম পরিবেশন করুন।

বিজনেস আওয়ার/১৫ অক্টোবর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ