1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
অভিযোগ গঠনের এক সপ্তাহের মাথায় ধর্ষণ মামলার রায়
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:০১ অপরাহ্ন

অভিযোগ গঠনের এক সপ্তাহের মাথায় ধর্ষণ মামলার রায়

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক (বাগেরহাট): বাগেরহাটের মোংলায় সাত বছর বয়সী এক শিশুকে ধর্ষণের অভিযোগে আসামি আব্দুল মান্নান সরদারকে (৫০) আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। অভিযোগ গঠনের মাত্র সাত কার্যদিবসের মধ্যে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক মো. নূরে আলম এ রায় দিলেন।

সোমবার (১৯ অক্টোবর) দুপুর ১২টায় জনাকীর্ণ আদালতে আসামির উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন বিচারক। রায়ে আসামিকে ২০ হাজার টাকা জরিমান অনাদায়ে আরও এক বছর কারাদণ্ড ঘোষণা করেন। স্পর্শকাতর এ মামলায় এত কম সময়ে বিচার কাজ শেষ করার নজির বাংলাদেশে এটাই প্রথম।

এর আগে গতকাল রোববার দুপুর দুইটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত টানা তিন ঘণ্টা বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম এই চাঞ্চল্যকর মামলার বাদী-বিবাদী পক্ষের যুক্তিতর্ক শোনেন।

মামলার নথি থেকে জানা যায়, গত ৩ অক্টোবর উপজেলার আশ্রয়ন প্রকল্প এলাকায় বিস্কুট খাওয়ানোর প্রলোভন দেখিয়ে প্রতিবেশী আবদুল মান্নান নিজের ঘরে নিয়ে সাত বছরের এক শিশুকে ধর্ষণ করে। পরে ওই দিন রাতেই শিশুটির মামা মোংলা থানায় মামলা করলে পুলিশ তাকে গ্রেফতার করে।

মামলার তদন্ত কর্মকর্তা আটদিনের মাথায় ১১ অক্টোবর অভিযোগপত্র আদালতে দাখিল করেন। পরে ১৫ অক্টোবর পর্যন্ত বাদীপক্ষের সাক্ষী, চিকিৎসক এবং তদন্ত কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ করা হয়। সাক্ষ্যগ্রহণ শেষে আজ মামলার রায় ঘোষণা হলো।

রাষ্ট্রপক্ষের আইনজীবী বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সহকারী কৌঁসুলি (এপিপি) রনজিৎ কুমার মণ্ডল বলেন, নারী ও শিশু নির্যাতন দমন আইনে সুষ্পষ্ট বলা আছে কোনো ধর্ষণের ঘটনার অভিযুক্ত সঙ্গে সঙ্গে আইন প্রয়োগকারী সংস্থার হাতে ধরা পড়লে ১৫ কার্যদিবসের মধ্যে বিচার কাজ সম্পন্ন করা যাবে। এই শিশু ধর্ষণের মামলাটি তারই প্রমাণ।

বিজনেস আওয়ার/১৯ অক্টোবর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ