1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
এবার বড় পর্দায় মায়ের আসনে শম্পা নিজাম
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন

এবার বড় পর্দায় মায়ের আসনে শম্পা নিজাম

  • পোস্ট হয়েছে : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
print sharing button

বিনোদন প্রতিবেদক: টেলিভিশন নাটকের পাশাপাশি এবার বড় পর্দায় মায়ের চরিত্রে নিয়মিত কাজ করছেন জনপ্রিয় অভিনেত্রী শম্পা নিজাম। সম্প্রতি রায়হান জুয়েল এর ‘এভভেঞ্চার অব সুন্দরবন’, অনন্য মামুনের ‘নবাব এল এল বি’ এবং দীন ইসলাম এর ‘চরিত্র’ চলচ্চিত্রে মায়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি।

বড় পর্দায় মায়ের চরিত্রে বেশ মানান সই বিধায় পরিচালকরা তাকে নিয়মিত কাজে নিচ্ছেন বলে জানান শম্পা নিজাম। তিনি বলেন, বড় পর্দায় অভিনয় করার ইচ্ছে আগে থেকেই ছিল। নির্মাতা রায়হান জুয়েল সেই সুযোগ করে দিলেন তার এভভেঞ্চার অব সুন্দরবন সিনেমায় কাস্ট করে। এরপর অনন্য মামুন তার ‘নবাব এলএলবি’ ও দ্বীন ইসলাম এর ‘চরিত্র’ সিনামায় কাজ করি।

জানা গেছে, শম্পা নিজাম ১৫০ টিরও বেশি নাটকে অভিনয় করেছেন। ২০০৫ সালে গোলাম সোহরাব দোদুলের নাটকে প্রথম অভিনয় করেন তিনি। এর পর তার অভিনয় দর্শক প্রিয়তা পায়। ছোটপর্দায় একাধারে তিনি ‘মা’ ও ভাবির চরিত্রে অভিনয় করতে থাকেন। ছোটপর্দায় একাধারে কাজ করলেও বড় পর্দায় সেভাবে কাজ করা হয়ে ওঠেনি এ অভিনেত্রীর।

বড় পর্দায় কাজ না করা কারণ হিসেবে শম্পা নিজাম বলেন, বড় পর্দায় কাজ করার ইচ্ছা সবারই থাকে, আমারও ছিলো। কিন্তু গল্প পছন্দ না হওয়া, বা গল্পে আমার চরিত্র পছন্দ না হওয়ার কারণে এতদিন এই প্ল্যাটফর্মে কাজ করা হয়নি। রায়হান জুয়েল এর ‘এভভেঞ্চার অব সুন্দরবন’ ছবির গল্প পছন্দ হওয়াতেই কাজ শুরু করেছি। এরপর অনন্য মামুনের ‘নবাব এলএলবি’ ও দ্বীন ইসলাম এর ‘চরিত্র’ সিনামায় কাজ করি।

নাটকে আসা প্রসঙ্গে তিনি বলেন, আমার বড় ছেলে স্বচ্ছ একটা সময় প্রচুর নাটকে অভিনয় করত। ‘কৃষ্ণগহ্বর’ নাটকে মা চরিত্রের অভিনেত্রী কোনও একটা সমস্যার কারণে সেটে আসতে পারেনি। পরে পরিচালক গোলাম সোহরাব দোদুল আমাকে দিয়ে কাজটি করান। এটাই আমার প্রথম নাটক। এরপর থেকে নিয়মিত দোদুল সহ বিভিন্ন পরিচালকের কাজ করছি।

শম্পা নিজাম অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলো হলো- ‘বিনি সুতার মালা’, ‘সিদ্ধান্ত’, ‘অথৈ নীলিমায়’, ‘কাটা রফিক’, ‘মামুন মামা’, ‘মজনুর বাড়ি হট্টগোল’, ‘গরীবের কুরবানী’, ‘হাজারী জামাল’, ‘কানা বাবা’, ‘যত দোষ নন্দ ঘোষ’, ‘সাতকাহন’, ‘পাল্টাহাওয়া’, ‘তিন পাগলের হল মেলা’, ‘বিউটি বোট’, ‘মেঘ জমেছে মনে’, ‘প্রথম কবিতা’, ‘বোকা জামাই’ ইত্যাদি।

বিজনেস আওয়ার/১৯ অক্টোবর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ