1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন স্থগিত চেয়ে লিগ্যাল নোটিশ
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন স্থগিত চেয়ে লিগ্যাল নোটিশ

  • পোস্ট হয়েছে : সোমবার, ১ জুন, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : করোনা মহামারির মধ্যে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের জারিকৃত প্রজ্ঞাপন স্থগিত চেয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এবং বিআরটিএ চেয়ারম্যানের প্রতি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান লিংকন।

সোমবার (১ জুন) সকালে পাঠানো নোটিশে উল্লেখ করা হয়- নোটিশ পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে প্রজ্ঞাপন স্থগিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে। অন্যথায় বৃহত্তর জনগণের স্বার্থে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ প্রসঙ্গে আইনজীবী লিংকন বলেন, করোনা সংকটকালে সরকার সাধ্যের সবটুকু দিয়ে অসহায় এবং দুর্দশাগ্রস্ত মানুষের সাহায্য সহযোগিতা করছে। অর্থনীতিকে সচল রাখার জন্য সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন মাননীয় প্রধানমন্ত্রী।

ঠিক এই পর্যায়ে আমরা হঠাৎই লক্ষ করলাম সরকারের জাতীয় সড়ক এবং মহাসড়ক বিভাগ, রোড ট্রান্সপোর্ট অথরিটি বাস-মিনিবাসের ক্ষেত্রে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি করে প্রজ্ঞাপন জারি করেছে যা করোনায় অসহায় দুর্দশাগ্রস্ত মানুষদের আরও বেশি বিপর্যস্ত ও হতাশাগ্রস্ত করেছে। যার কারনে আমি লিগ্যাল নোটিশ পাঠিয়েছি।

সাধারণত তেলের মূল্যবৃদ্ধির ওপর বাসভাড়া কম বেশি নির্ভর করে। বিশ্ববাজারে তেলের দাম সর্বনিম্ন পর্যায়ে পৌঁছেছে। সে ক্ষেত্রে ভাড়া না বাড়িয়ে কম মূল্যে তেল সংগ্রহ করে বিকল্প পন্থায় বাসমালিকদের যে বর্ধিত চাহিদা তৈরি হয়েছে তা সমন্বয় করার জন্য ব্যবস্থা গ্রহণ করা যেতে পারে বলেও যানান এই আইনজীবী।

বিজনেস আওয়ার/০১ জুন, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ