1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
বাসে আগুন বিএনপির পূর্বপরিকল্পিত : কাদের
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:১২ পূর্বাহ্ন

বাসে আগুন বিএনপির পূর্বপরিকল্পিত : কাদের

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, পূর্বপরিকল্পিত নীলনকশা অনুযায়ী বিএনপি বাসে আগুন দিয়ে নাশকতা করেছে। শুক্রবার (১৩ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, “সেই পুরানো আগুন সন্ত্রাসের সংস্কৃতির পুনরাবৃত্তি, এটা তারা আগের মত শুরু করেছেন। এর মধ্যে একটি ভিডিও উদ্ধার করা হয়েছে, পুলিশের কাছে আছে, এখানে বিএনপি কর্মীদের উপস্থিতি চেহারা দেখলে বোঝা যায়। কৌশলটা ছিল এমন যে, বাসের ভিতরে যাত্রী সেজে বসে থেকে আগুন লাগানোর সময় আগুন আগুন বলে যাত্রী সেজে পিছনের দরজা দিয়ে বেড়িয়ে যায়।”

২০১৫ সালের প্রথম তিন মাসে বিএনপি-জামায়াত জোটের সরকারবিরোধী আন্দোলনের মধ্যে ব্যাপক নাশকতার কথা মনে করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, “তাদের কাজই হচ্ছে এসব। হম্বি-তম্বি করবে, ভোটের দিন আর নেই। একটা সময় বেছে নিয়েছে তারা। গতকালের নাশকতা প্রমাণ করেছে, বিএনপি তাদের চিরাচরিত সন্ত্রাসী পথ পরিহার করতে পারেনি। তাদের নীলনকশা অনুযায়ী পূর্ব পরিকল্পিতভাবে এই সন্ত্রাসী কর্মকাণ্ড এবং গতকাল রাজধানীতে এই নাশকতা।”

‘এসব কর্মকাণ্ডের’ কারণেই জণগন বিএনপিকে ‘বারবার প্রত্যাখান করেছে’ মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “ত্রাসের রাজত্ব কায়েমের মধ্য দিয়ে রাজনৈতিক ফয়দা লোটার অপচেষ্টা তারা করে যাচ্ছে, এটা তাদের পুরানো অভ্যাস।”

অতীতের মতো আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের দাঁতভাঙা জবাব দেবে বলে জানান ওবায়দুল কাদের।

উল্লেখ্য, ঢাকা-১৮ আসনের উপনির্বাচন চলাকালে বৃহস্পতিবার (১২ নভেম্বর) রাজধানীর অন্তত ৯ স্থানে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার দুপুর পর্যন্ত দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করে মোট ৮টি মামলা করা হয়েছে। এর মধ্যে ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বিজনেস আওয়ার/১৩ নভেম্বর, ২০২০/কমা

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ