1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সাকিবের জন্য বিগ ব্যাশ'র দরজা বন্ধ!
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন

সাকিবের জন্য বিগ ব্যাশ’র দরজা বন্ধ!

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
print sharing button

স্পোর্টস ডেস্ক : টাইগারদের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ওপর বছরব্যাপী নিষেধাজ্ঞা অক্টোবরে শেষ হয়েছে গত ২৯ অক্টোবর। দুর্নীতি বিষয়ে আইসিসির নিয়মবিরুদ্ধ আচরণ করায় তার ওপর ওই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। নিয়ম অনুযায়ী যেকোন টুর্নামেন্ট খেলতে আর কোন বাঁধা নেই তার।

এর মধ্যেই ১০ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া আস্ট্রেলিয়ান ঘরোয়া টুর্নামেন্ট বিগ ব্যাশে একটি দল তাকে দলে ভেড়ানোর আগ্রহ দেখিয়েছে। এবার বিগ ব্যাশে খেলতে পারবেন না সাকিব আল হাসান। দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সের কারণে সাকিবের জন্য দরজা বন্ধ করে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার গণমাধ্যমগুলো জানিয়েছে, সাকিব বিবিএলে নিজের নাম রেখেছিলেন।নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর সাকিবকে নিতে আগ্রহ দেখিয়েছিল বিগ ব্যাশের একটি দল। কিন্তু সিএর নৈতিক পুলিশ বিভাগের আপত্তিতে শেষ পর্যন্ত সেটি আর এগোয়নি।

যদি কোনো খেলোয়াড় অনৈতিক কর্মকাণ্ডের কারণে শাস্তি পেয়ে থাকেন, তাঁদের খেলার ব্যাপারে সিএর নৈতিক পুলিশ বিভাগ সাধারণত অনুমতি দেয় না। সাকিবের সাম্প্রতিক অতীতই হয়তো নিরুৎসাহিত করেছে তাদের। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলেও সাকিবকে নিয়ে সন্দেহ আর সংশয় যেন কাটছেই না।

সম্প্রতি সাকিব এ বিষয়ে নিজের ইউটিউব চ্যানেলে জানিয়েছেন, সন্দেহ, অবিশ্বাস তৈরি হতেই পারে। সেটা কখনোই অস্বীকার করি না। তবে আমার সবার সঙ্গে যোগাযোগ ছিল, আমি কখনো এটা অনুভব করিনি। আশা করি, তারা যেভাবে আমাকে বিশ্বাস করত, এখনো সেভাবেই করবে।

তবে এটা (অবিশ্বাস) অস্বাভাবিক কিছু নয়। মনের কোনায় সন্দেহ জাগতেই পারে। ঘটনাটাই এমন যে কারও মনে সন্দেহ জাগতে পারে।

এদিকে সাকিবের লঙ্কান প্রিমিয়ার লিগ (এসপিএল) খেলার সুযোগ থাকলেও বিসিবির পক্ষ্য থেকে অনাপত্তিপত্র (এনওসি) দেওয়া হয়নি তাকে। বর্তমানে ২৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের জন্য প্রস্তুতি নিচ্ছেন সাকিব।

বিজনেস আওয়ার/১৬ নভেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ