1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
আরএসআরএম স্টিলের রাইট বাতিল
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

আরএসআরএম স্টিলের রাইট বাতিল

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত রতনপুর স্টিল রি-রোলিং মিলসের (আরএসআরএম) রাইট শেয়ার ইস্যুর প্রস্তাব প্রত্যাখান করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। অ্যাকাউন্টসসহ অন্যান্য বিষয়ে আপডেট তথ্য দিতে ব্যর্থ হওয়ায় কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে বলে বিশ্বস্ত সূত্রে জানা গেছে।

জানা গেছে, রাইট ইস্যুর প্রস্তাবে কোম্পানিটির আপডেট তথ্য জমা দেওয়ার জন্য গত ৩১ অক্টোবর সর্বশেষ সময়সীমা ছিল। কিন্তু কমিশনে তা জমা দেওয়া হয়নি। এছাড়া এর আগে ২ দফায় সময় বাড়িয়েও আপডেট তথ্য দেওয়া হয়নি।

আরএসআরএম স্টিল ৩টি সাধারন শেয়ারের বিপরীতে ২টি রাইট শেয়ার ইস্যুর ঘোষণা দিয়েছিল। এক্ষেত্রে প্রতিটি শেয়ার ৫ টাকা প্রিমিয়ামসহ ১৫ টাকা করে ইস্যু করার প্রস্তাব করেছিল। তবে শুরুতে ১০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি ২০ টাকা করে ইস্যুর প্রস্তাব করেছিল।

উল্লেখ্য, আরএসআরএম স্টিল ২০১৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়েছে। ওইসময় কোম্পানিটি ৩০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ার ৪০ টাকা করে ইস্যুর মাধ্যমে ১০০ কোটি টাকা সংগ্রহ করে। এখন শেয়ারটি ২২.৯০ টাকায় লেনদেন হচ্ছে।

শেয়ারবাজারে তালিকাভুক্তির প্রথম ৩ বছর আরএসআরএম স্টিল শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ বা বেশি হারে লভ্যাংশ দিলেও শেষ ২ অর্থবছর ১২ শতাংশ করে দিয়েছে। যা সর্বশেষ ২০১৯-২০ অর্থবছরের ব্যবসায় ১০ শতাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে।

বিজনেস আওয়ার/২৬ নভেম্বর, ২০২০/আরএ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ