1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
একদিন বাদেই উত্থানে ফিরেছে শেয়ারবাজার, লেনদেন কমেছে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫১ অপরাহ্ন

একদিন বাদেই উত্থানে ফিরেছে শেয়ারবাজার, লেনদেন কমেছে

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১ ডিসেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : সোমবার পতন হলেও মঙ্গলবার (০১ ডিসেম্বর) উত্থানে ফিরেছে শেয়ারবাজার। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন আগের দিন থেকে কমেছে।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩৭.১ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯০৩.৯৫ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.৩৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৮.১০ পয়েন্ট এবং সিডিএসইসি ৭.১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২০.৩৫ পয়েন্ট, ১৬৯৫.৫০ এবং ৯৯৪.৯৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৬৬৩ কোটি ৮৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৪০ কোটি ৩৭ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮০৪ কোটি ২১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৪৯টির বা ৪২.৫৭ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ৯২টির বা ২৬.২৮ শতাংশের এবং ১০৯টি বা ৩১.১৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৯৯.৩৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪০৯০.৮২ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৪২টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৬টির, কমেছে ৭১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৫টির দর। আজ সিএসইতে ২৪ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০১ ডিসেম্বর, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ