1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শেয়ারবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেনও
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:১৭ অপরাহ্ন

শেয়ারবাজারে সূচকের সাথে বেড়েছে লেনদেনও

  • পোস্ট হয়েছে : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : মঙ্গলবারের মতো বুধবারও (০২ ডিসেম্বর) উত্থানে শেষ হয়েছে শেয়ারবাজারের লেনদেন। আজ শেয়ারবাজারের সব সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেন।

জানা গেছে, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩০.৯০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৩৪.৮৬ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.২৬ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৯.৪৭ পয়েন্ট এবং সিডিএসইসি ৫.১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১১২৬.৬২ পয়েন্ট, ১৭০৪.৯৮ এবং ১০০০.৯৭ পয়েন্টে।

ডিএসইতে আজ ৮৪১ কোটি ৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৭৭ কোটি ২৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৬৬৩ কোটি ৮৪ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৫৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৩টির বা ৪৩.০৯ শতাংশ শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ১০৬টির বা ২৯.৮৫ শতাংশের এবং ৯৬টি বা ২৭.০৪ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৭.৩১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪১৫৮.১৪ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৫০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১০৯টির, কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির দর। আজ সিএসইতে ২৪ কোটি ১০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

বিজনেস আওয়ার/০২ ডিসেম্বর, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ