1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
জেনারেল বীমার প্রিমিয়াম ব্যাংক ছাড়া অন্য মাধ্যমে কালেকশন স্থগিত
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

জেনারেল বীমার প্রিমিয়াম ব্যাংক ছাড়া অন্য মাধ্যমে কালেকশন স্থগিত

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৩ ডিসেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : দেশের জিডিপিতে বীমা খাতের পেনিট্রেশন বৃদ্ধি এবং অর্থনীতিতে বীমা খাতকে প্রবৃদ্ধির খাত হিসেবে প্রতিষ্ঠিত করতে এবং জেনারেল বীমা প্রতিষ্ঠানসমূহে শৃঙ্খলা নিশ্চিতকরণের স্বার্থে নির্ধারিত ব্যাংক হিসাবসমূহ ব্যতিত অন্য কোনো মাধ্যমে প্রিমিয়াম কালেকশন স্থগিত করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। বুধবার (০২ ডিসেম্বর) আইডিআরএ থেকে এ সংক্রান্ত এক সার্কুলার জারি করা হয়েছে।

ওই সার্কুলারে বলা হয়েছে, জেনারেল বীমা প্রতিষ্ঠানসমূহে শৃঙ্খলা শৃঙ্খলা নিশ্চিতকরণের স্বার্থে সংস্থাটির ২০১৯ সালের ৬৪ নং সার্কুলার এবং পরবর্তী সময়ে জারিকৃত সার্কুলারসমূহের নির্ধারিত ব্যাংক হিসাবসমূহ ব্যতিত অন্য কোনো মাধ্যমে অর্থাৎ মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসেস একাউন্টের (বিকাশ/রকেট/নগদ ইত্যাদি) মাধ্যমে প্রিমিয়াম কালেকশন পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত থাকবে।

সার্কুলালে আরো বলা হয়েছে, জেনারেল বীমা প্রতিষ্ঠানসমূহে শৃঙ্খলা প্রতিষ্ঠা, বীমা পলিসি গ্রাহকদের স্বার্থ রক্ষা ও অভ্যন্তরীন সুদৃঢ় নিয়ন্ত্রণ ব্যবস্থা নিশ্চিত করার সার্থে ২০১৯ সালের ২ জুলাই ৬৪/২০১৯ সার্কুলার জারি করা হয়। এরই ধারাবাহিকতায় এসব বিষয়ে আরো সুনিদির্ষ্ট নির্দেশনার অংশ হিসেবে কমিশন প্রদান ব্যবস্থা বিধি নির্ধারিত সীমার মধ্যে রাখার নিমিত্ত নন-লাইফ ৬৮/২০১৯, ৭০/২০১৯, ৭৫/২০২০ এবং ৭৮/২০২০ জারির মাধ্যমে জেনারেল বীমা প্রতিষ্ঠানসমূহে আর্থিক ব্যবস্থাপনা পুনর্বিন্যাস করা হয়।

দেশের জিডিপিতে বীমা খাতের পেনিট্রেশন বৃদ্ধি এবং অর্থনীতিতে বীমা খাতকে প্রবৃদ্ধির খাত হিসেবে প্রতিষ্ঠিত করা, বীমা খাতে শৃঙ্খলা প্রতিষ্ঠা ও বীমা পলিসি গ্রাহকদের স্বার্থ সুরক্ষা করার নিমিত্ত জেনারেল বীমা প্রতিষ্ঠানসমূহের জন্য এই সার্কুলার জারি করা হয়েছে।

বিজনেস আওয়ার/০৩ ডিসেম্বর, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ