1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
সারাদেশে তাপমাত্রা আরও কমবে
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

সারাদেশে তাপমাত্রা আরও কমবে

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : সারাদেশে জেঁকে বসছে শীত। একদিনের ব্যবধানে প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমেছে। আগামী দু-একদিনের মধ্যে তাপমাত্রা আরও কমে উত্তরাঞ্চলে শুরু শৈত্যপ্রবাহ হতে পারে।

আবহাওয়া অধিদফতরের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ভোরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। বুধবার (১৬ ডিসেম্বর) সেখানে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ আব্দুল হামিদ বলেন, তাপমাত্রা এখন অনেকটাই কমে গেছে, বেড়ে গেছে শীতের অনুভূতি। আজকে সর্বনিম্ন তাপমাত্রা গতকালের তুলনায় প্রায় ২ ডিগ্রি সেলসিয়াস কমে গেছে।

তিনি আরও বলেন, এখন সকালে ও রাতে নদী অববাহিকায় ভারী এবং অন্যান্য এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে। আবহাওয়া মোটামুটি শুষ্ক থাকবে। ক্রমান্বয়ে সারাদেশেই তাপমাত্রা আরও কমবে।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এ সময়ে সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আর দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামী তিনদিনে রাতের তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। বৃহস্পতিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৮ ডিগ্রি, একদিন আগে তা ছিল ১৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বিজনেস আওয়ার/১৭ ডিসেম্বর, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ