1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
৯ মাসে গ্লোবাল হেভি কেমিক্যালের মুনাফা সাড়ে ৩ কোটি টাকা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০০ পূর্বাহ্ন

৯ মাসে গ্লোবাল হেভি কেমিক্যালের মুনাফা সাড়ে ৩ কোটি টাকা

  • পোস্ট হয়েছে : শুক্রবার, ৫ জুন, ২০২০
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত গ্লোবাল হেভি কেমিক্যালের ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) সাড়ে ৩ কোটি টাকা মুনাফা হয়েছে। যা আগের বছর একই সময় থেক ২ কোটি টাকা বা ৩৬ শতাংশ কম। কোম্পানিটির ৯ মাসের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

চলতি অর্থবছরের ৯ মাসে (২০১৯ সালের জুলাই থেকে ২০২০ সালের মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা। আর শেয়ারবাজারে কোম্পানিটির শেয়ার সংখ্যা ৭ কোটি ২০ লাখ। সে হিসাবে ৯ মাসে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ৩ কোটি ৬৭ লাখ ২০ হাজার।

আর আগের বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছিল ০.৮০ টাকা। সে হিসাবে মোট মুনাফা হয়েছিল ৫ কোটি ৭৬ লাখ টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৯ মাসে কোম্পানিটির ইপিএস ০.২৯ টাকা কম হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মুনাফা ২ কোটি ০৮ লাখ ৮০ হাজার টাকা বা ৩৬.২৫ শতাংশ কমেছে।

এদিকে অর্থবছরের শেষ ৩ মাস অর্থাৎ ২০২০ সালের জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা। সে হিসেবে এ সময়ে কোম্পানিটির মোট মুনাফা হয়েছে ১ কোটি ৮৭ লাখ ২০ হাজার টাকা। আর আগের বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ০.৩৪ টাকা। অর্থাৎ আগের বছর একই সময়ে মোট মুনাফা হয়েছিল ২ কোটি ৪৪ লাখ ৮০ হাজার টাকা। আগের বছর একই সময় থেকে চলতি অর্থবছরের ৩ মাসে কোম্পানিটির ইপিএস ০.০৮ টাকা কম হয়েছে। অর্থাৎ কোম্পানিটির মুনাফা ৫৭ লাখ ৬০ হাজার টাকা বা ২৩.৫৩ শতাংশ কমেছে।

২০২০ সালের ৩১ মার্চ কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৫.৫৭ টাকায়।

বিজনেস আওয়ার/০৫ জুন, ২০২০/এস

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ