1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
শীতের সন্ধ্যায় চায়ের টেবিলে চিকেন ললিপপ
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৪ পূর্বাহ্ন

শীতের সন্ধ্যায় চায়ের টেবিলে চিকেন ললিপপ

  • পোস্ট হয়েছে : বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার ডেস্ক : চিকেন ললিপপ রেস্তোরাঁয় গিয়ে অনেকবারই খেয়েছেন। বাড়িতে বানিয়ে খেয়েছেন কি? শীতের সন্ধ্যায় চায়ের সঙ্গে ভাজাভুজি তাহলে তো কথাই নেই। খুব সহজেই কিন্তু বাড়িতে চিকেন ললিপপ বানিয়ে খেতে পারবেন। ছোটরা যেমন পছন্দ করবে তেমনি বড়রাও মজা করে খাবে এটি। চলুন তবে জেনে নেয়া যাক রেসিপিটি-

উপকরণ:
চিকেন উইংস ৫০০ গ্রাম, আদা-রসুন কুচি ২ চা চামচ, পেঁয়াজ কুচি ২ টেবিল চামচ, ভিনেগার এক চা চামচ, সয়া সস ৪ চা চামচ, টমেটো সস ২ চা চামচ, আদা-রসুন বাটা এক চা চামচ, লবণ স্বাদমতো, গোলমরিচ গুঁড়া আধা চা চামচ, লেবুর রস এক চা চামচ, ময়দা এক কাপ, কর্নফ্লাওয়ার আধা কাপ, তেল পরিমাণ মতো।

প্রণালী:
চিকেনগুলো ললিপপের আকারে কেটে ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। তারপর সয়া সস, লেবুর রস, আদা-রসুন বাটা, স্বাদমতো লবণ দিয়ে ম্যারিনেট করে আধা ঘণ্টা রেখে দিন। এরপর একটা পাত্রে ময়দা, কর্নফ্লাওয়ার, সয়া সস, লবণ দিয়ে ব্যাটার বানিয়ে নিন। কড়াইতে তেল গরম করে চিকেনগুলো ব্যাটারে ডুবিয়ে ভালো করে ভেজে তুলে নিন।

এবার অন্য প্যানে তেল গরম করে পেঁয়াজ, আদা, রসুন কুচি দিয়ে ভালো করে ভেজে ভিনেগার, টমেটো সস, সয়া সস, অল্প পানি দিয়ে ভালো করে মশলাটা কষিয়ে নিন। তারপর ভেজে রাখা ললিপপগুলো দিয়ে ভালো করে নেড়ে নিলেই তৈরি হয়ে গেলো চিকেন ললিপপ। এবার প্রিয়জনদের পাতে গরম গরম পরিবেশন করুন।

বিজনেস আওয়ার/০৭ জানুয়ারি, ২০২০/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ