1. [email protected] : anjuman : anjuman
  2. [email protected] : user : user
  3. [email protected] : Admin : Admin
  4. [email protected] : Nayan Babu : Nayan Babu
করোনায় একদিনে আরও ২০ মৃত্যু
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

করোনায় একদিনে আরও ২০ মৃত্যু

  • পোস্ট হয়েছে : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
print sharing button

বিজনেস আওয়ার প্রতিবেদক: দেশে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা দিনদিন বেড়েই চলেছে। প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়ছেন আরও ৭০২ জন। সুস্থ হয়েছেন আরও ৬৮২ জন। গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যূ ও আক্রান্ত বেড়েছে, কমেছে সুস্থ রোগীর সংখ্যা।              

মঙ্গলবার (১৯ জানুয়ারি) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২০ জনসহ দেশে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু হয়েছে মোট ৭ হাজার ৯৪২ জনের। মৃত ২০ জনের মধ্যে ১৪ জন পুরুষ ও নারী ছয় জন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ১৮ জন ও বাড়িতে দুই জন।  শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫০ শতাংশ।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ঢাকা বিভাগে ১১ জন, চট্টগ্রাম বিভাগে ছয় জন, রাজশাহী বিভাগে দুইজন। এছাড়া খুলনা বিভাগে রয়েছেন একজন। মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ বছরের ঊর্ধ্বে ১৫ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ রয়েছেন।

করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ব্যবস্থাপনায় ১৯৯টি ল্যাবরেটরিতে নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৫৭৪টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৭টি। নতুন করে শনাক্ত হয়েছেন ৭০২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচ লাখ ২৯ হাজার ৩১ জনে।

মঙ্গলবারের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় আরও ৬৮২ জন সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৭৩ হাজার ৮৫৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৫৭ শতাংশ।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর প্রথম দিকে কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর মিললেও এখন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। প্রথম আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ প্রথম কোন রোগীর মৃত্যু হয়। এর মধ্যে গত বছরের ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ।

বিজনেস আওয়ার/১৯ জানুয়ারি, ২০২১/এ

ফেসবুকের মাধ্যমে আপনার মতামত জানান:

শেয়ার দিয়ে সবাইকে দেখার সুযোগ করে দিন

এ বিভাগের আরো সংবাদ